চুলের যত্নে সহজ সমাধান

0
54

পিপল নিউজ ২৪  ডেস্ক:

প্রতিদিন চুল নিয়ে কমবেশি সবাইকেই সমস্যায় পড়তে হয়। টুকটাক ঝামেলার কারণে চুল বাঁধা বা ছেড়ে রাখা—দুটোই বিপত্তির কারণ হয়ে দাঁড়ায় তখন। চুলের ছোটখাটো এসব সমস্যার সমাধান কিন্তু আছে আপনার হাতের নাগালেই। রূপ বিশেষজ্ঞ তানজিমা শারমিন জানালেন চুলের তেমনই কিছু সহজ সমাধানের কথা।

১. দেখা যায়, অনেকর কপালের সামনে সব সময় ছড়িয়ে থাকে একগোছা চুল। এ জন্য চোখ ঢেকে থাকে, যা অনেক সময় বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। এ জন্য গোসল করার পরপরই সামনের চুলগুলো ক্লিপ দিয়ে গোল গোল করে পেঁচিয়ে রাখুন। বাইরে বের হওয়ার আগে তা খুলে নিন। দেখবেন, কী সুন্দর সেটিং হয়ে আছে আপনার সামনের চুল।

২. শ্যাম্পু করার পরও কি চুলগুলো নেতিয়ে পড়ছে? চুলগুলো শুকানোর পর উল্টো করে আঁচড়ে নিন। হালকা ট্যালকম পাউডার ছড়িয়ে দিন পুরো চুলে। এবার সোজা করে আঁচড়ে দেখুন, চুল ছড়াবে ঝলমলে আভা।

৩. সামনে চুল কম, এ কারণে মাথার তালু দেখা যায় বলে যারা বিব্রত বোধ করেন, তাঁদের জন্য হাতের কাছেই আছে সহজ সমাধান। কালো কাজল বা আইশ্যাডো থাকলে তা মাথার ফাঁকা তালুতে ঘষে নিন। এবার আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন। সামনে যে চুল কম, সেটা বোঝার উপায় থাকবে না।

৪. চুল খুলে বাইরে বের হতে যাবেন, সে সময় খেয়াল করলেন যে ফেটে গেছে চুলের আগা। এই সময় তো আর চুল ছেঁটে ফেলা যায় না। বাসায় রোলার চিরুনি কমবেশি সবারই থাকে। চুলে হালকা পানি ছিটিয়ে নিন। এবার রোলার চিরুনি দিয়ে চুলের ফেটে যাওয়া ডগাগুলোকে ভেতরের দিকে রোল করে দিন।

৫. মেহেদি বা রং করার পরও সামনে কি পাকা চুল দেখা যাচ্ছে? কালো মাসকারা তো সবার কাছেই থাকে। এবার পাকা চুলে ব্রাশ মাসকারা বুলিয়ে নিন। দেখবেন, মুহূর্তেই ঢেকে গেছে পাকা চুলের চিহ্ন।

NO COMMENTS