দিনভর বৃষ্টিতে রাজধানীতে কেনাকাটায় বিড়ম্বনা

0
110
পিপলনিউজ প্রতিবেদক:

মৌসুমী বায়ুর প্রভাবে বুধবার সকাল থেকেই রাজধানী ঢাকায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। টানা বর্ষণে নগরীর অধিকাংশ সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ফলে বেড়েছে নাগরিক দুর্ভোগ। বিশেষ করে শেষ মুহুর্তের কেনাকাটায় বিড়ম্বনা সৃষ্টি হয়েছে।

বুধবার শবেকদরের ছুটির কারণে অফিসগামী লোকজনের কোনো তাড়া না থাকলেও বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা বৃষ্টিতে আটকা পড়েছেন। নগরীতে জানবাহনের সংখ্যা কম। কেনাকাটার জন্য মার্কেটে যেতেও দুর্ভোগে পড়তে হয়েছে।সড়কগুলোতে জলাবদ্ধতা দেখা দেয়ায় চলাফেরা কষ্টকর হয়ে পড়েছে। রাজধানীর মালিবাগ, মৌচাক, মগবাজার, নিউ মার্কেট ও ফার্মগেট এলাকায় পানি জমে যাবার কারনে চলাচলে অসুবিধায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে। রিক্সা বা সিএনজিতে করে যাতায়াত করা যাচ্ছে না।

নগরীর শান্তিনগরের টুইন টাওয়ারের সামনের রাস্তায়, রাজারবাগ, মৌচাক, মালিবাগ, গাউসিয়া, নিউমার্কেট, বঙ্গবাজার, গুলিস্তান, রাজধানী মার্কেট, টিকাটুলি, মতিঝিল, কাপ্তান বাজার, চকবাজার, নাজিম উদ্দিন রোড, আজিমপুর, মিরপুরসহ নগরীর বিভিন্ন এলাকার মার্কেটগুলোর সামনে পানি জমেছে। ঈদের মার্কেট হিসেবে খোলা হলেও দোকানগুলোতে দুপুর অবধি ক্রেতার সমাগম ছিল না।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, চট্টগ্রাম বিভাগ ছাড়া দেশের সব বিভাগেই সারাদিন বৃষ্টিপাত বেশি হবে। নিম্নচাপের কোন সম্ভাবনা নেই। মঙ্গলবার দিবাগত রাতে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তবে বুধবার বৃস্টি হলেও ঈদের দিন আকাশ পরিস্কার থাকবে এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

NO COMMENTS