বেসিক ব্যাংকের সাবেক তিন কর্মকর্তা রিমান্ডে

0
104
পিপলনিউজ প্রতিবেদক:
8দুই হাজার কোটি টাকার ঋণ কেলেংকারির অভিযোগে দায়ের করা মামলায় বেসিক ব্যাংকের সাবেক তিন কর্মকর্তাকে রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেছেন আদালত।
আসামিরা হলেন : বেসিক ব্যাংকের ডিএমডি ফজলুস সোবহান ও মো. সেলিম এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শিপার আহমেদ। এদের মধ্যে ফজলুস সোবহানকে দুই মামলায় তিন দিন করে ছয় দিন এবং সেলিম ও শিপারকে দুই মামলায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
৭ জানুয়ারি সকালে তিন কর্মকর্তাকে গ্রেফতারের পর বিকালে আদালতে রিমান্ড চেয়ে হাজির করা হয়। ওই দিন রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে আসামিদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়। সোমবার শুনানির সময় তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
রাজধানীর মতিঝিল ও গুলশান থানায় দুদকের দায়ের করা পৃথক দুই মামলায় তদন্ত কর্মকর্তা আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে ১৪ দিন রিমান্ড চান।
প্রায় দুই হাজার ২০০ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযাগে ২০১৫ সালের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর বেসিক ব্যাংকের ১৫৬ কর্মকর্তার বিরুদ্ধে রাজধানীর মতিঝল, পল্টন ও গুলশান থানায় মোট ৫৬টি মামলা করে কমিশন। মামলাগুলোর এজাহারে ঋণ জালিয়াতির ঘটনায় গ্রেফতার ওই ব্যাংক কর্মকর্তাদের প্রধান ভূমিকা রয়েছে বলে উল্লেখ করা হয়েছে। এর মধ্যে দুই থানার দুই মামলায় তিন আসামিকে রিমান্ডে নেয়া হল। এদিকে বেসিক ব্যাংক কেলেংকারির মামলার তিন আসামিকে গ্রেফতার করার পর আতংকে রয়েছেন ৫৬ মামলার অন্য আসামিরা। বিশেষ করে যেসব ব্যাংক কর্মকর্তাকে আসামি করা হয়েছে তাদের প্রায় সবাই আÍগোপনে চলে গেছেন। মামলার অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানা গেছে।

NO COMMENTS