মান্নান খান দম্পতির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ আজ

0
24

পিপল নিউজ২৪ প্রতিবেদক:

দুর্নীতির মামলায় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান এবং তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের আদেশ দেয়া হবে আজ।

ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালত এ আদেশ দেবেন। এর আগে ২২ জানুয়ারি মান্নান খান দম্পতির উপস্থিতিতে চার্জ গঠন শুনানি অনুষ্ঠিত হয়। ওইদিন শুনানি শেষে আদেশের জন্য ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়।

দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম  বলেন, আমরা আশাবাদী আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের মধ্য দিয়ে তাদের বিচার শুরু হবে।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা পৃথক দুটি মামলার চার্জ গঠন শুনানির জন্য অনেক কাঠখড় পোড়াতে হয় দুদকের আইনজীবীদের।

২০১৪ সালের ২১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে ৭৫ লাখ ৪ হাজার টাকার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলার ৩ দিনের মাথায় ২৪ আগস্ট মান্নান খান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। অপরদিকে তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার টাকার জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। এর দু’দিনের মাথায় ২৩ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন হাসিনা সুলতানা। এরপর শুরু হয় মামলার তদন্ত। এ তদন্ত শেষ করতে দুদক প্রায় এক বছর সময় নেয়। তদন্ত শেষে ২০১৫ সালের ১১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

NO COMMENTS