যোগ্যতা অনুযায়ী মূল্যায়নের কথা বললেন আশরাফ

0
91
পিপলনিউজ প্রতিবেদক:

অফিস করেছেন নবনিযুক্ত জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আর প্রথম দিনে অফিসে এসেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, সরকার প্রশাসনকে দলীয়করণে বিশ্বাস করে না। যোগ্যতা ও দক্ষতার ভিত্তেই কাজ করা হবে। যার যেমন যোগ্যতা তাকে সেভাবে মূল্যায়ন করা হবে।

সোমবার দুপুর আড়াইটায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যালয়ে আসেন সৈয়দ আশরাফ।

গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর আজই প্রথম কর্মদিবসে সচিবালয়ে আসেন তিনি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে তাকে স্বাগত জানান প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

জনপ্রশাসনে দলীয়করণ করা হয় গণমাধ্যম কর্মীদের এমন অভিযোগে মাত্র দুটি লাইনে স্পষ্ট জবাব দিয়ে আশরাফ  বলেন, সরকার প্রশাসনকে দলীয়করণে বিশ্বাস করে না। যারা যোগ্য তারাই কাজ করবেন।

এর আগে কর্মকর্তা-কর্মচারিদের ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

তিনি বলেন, ঈদের পরে আজ প্রথম অফিস খুলেছে। আমরা যারা অফিসে উপস্থিত হয়েছি। সবাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছি। জনগণের সেবা দেয়ার জন্য মূলত আমরা কাজ করি। সেবার পদ্ধতি বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়েছি। যাতে আগামী দিনে দেশ সমৃদ্ধ হয়।

আগামী ২-১ দিনের মধ্যে উপস্থিতি সংখ্যার হার বাড়বে বলে জনপ্রশাসন  সচিব জানান।

উল্লেখ্য, গত ৯ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে আশরাফকে সরিয়ে বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে ওই মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে বলে জানানো হয়। আর আশরাফকে দফতরবিহীন মন্ত্রী করা হয়। তার এক সপ্তাহ পর সৈয়দ আশরাফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

NO COMMENTS