সালাহ উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২২ জুলাই

0
66
পিপলনিউজ ডেস্ক:

ভারতে অনুপ্রবেশের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে করা মামলায় আগামী ২২ জুলাই আদালতে অভিযোগ গঠন করা হবে। বুধবার ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের বিচারিক হাকিম এম এল নংভি ওই দিন ধার্য করেন।

এ সময় সালাহ উদ্দিন আহমেদের পক্ষের আইনজীবী এস পি মহান্ত ও সরকারি আইনজীবী আই সি ঝাঁ আদালতে উপস্থিত ছিলেন।

বিকেলে আই সি ঝাঁ জানান, এই দিন সালাহ উদ্দিনের মামলায় মূলত কনসিডারেশন অব চার্জে শুনানি হয়।

আগামী ২২ জুলাই এই মামলার অভিযোগ গঠনের যে সিদ্ধান্ত সে বিষয়ে বিচারক জানান, এস পি মহান্ত এই সিদ্ধান্তে কোনো আপত্তি জানাননি। ফলে ওই দিন সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠিত হবে। যদিও এই বিষয়ে সালাহ উদ্দিন আহমেদের আইনজীবী এস পি মহান্ত কোনো মন্তব্য করতে চাননি।

এদিকে সালাহ উদ্দিন আহমেদ বর্তমানে শর্তসাপেক্ষ জামিনে মুক্ত রয়েছেন। তিনি  শিলং শহরে পুলিশ বাজারের কাছে একটি কটেজ ভাড়া নিয়ে বসবাস করছেন। বিএনপির শীর্ষস্থানীয় এই নেতাকে জামিনের অন্যতম শর্ত হিসেবে শিলং শহর না ছাড়ার নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে ভারতের দণ্ডবিধিতে অনুপ্রবেশের মামলায় সালাহ উদ্দিন আহমেদ দোষী প্রমাণিক হলে তাঁর সর্বোচ্চ পাঁচ বছরের সাজা এবং অর্থদণ্ড হতে পারে বলে শিলং কোর্টের একাধিক আইনজীবী জানিয়েছেন।

গত ১২ মে মেঘালয়ের শিলংয়ের গলফ ক্লাব এলাকা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আটক করে পুলিশ। শিলং পুলিশ প্রথমে তাঁর কথাবার্তায় অসঙ্গতি পেয়ে স্থানীয় মানসিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। সেখানে প্রায় নয় দিন চিকিৎসা নেওয়ার পর সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদের তরফে উন্নত চিকিৎসার দাবি উঠায় উত্তর পূর্ব ভারতের সুপার স্পেশালিস্ট ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সাইন্সেসে ভর্তি করানো হয়।

NO COMMENTS