Current Date:Sep 29, 2024

আইয়ুব বাচ্চুর গান গাওয়া ‘বিস্ময় বালক’ রাফসান (ভিডিও)

বিনোদন প্রতিবেদক : হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলো আইয়ুব বাচ্চুর সেই বিখ্যাত গান ‘হাসতে দেখো গাইতে দেখো’। তবে আইয়ুব বাচ্চুর কণ্ঠে নয়, এক শিশুশিল্পীর কণ্ঠে গানটি শুনে শুনে মুগ্ধতা ছড়িয়ে জনপ্রিয়তার পারদে রীতিমতো বিস্ময় বালকে পরিণত সে। অনেকেই জানেন না, এই শিশুশিল্পীর পরিচয়।

সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ তাকে ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ বলেও আখ্যায়িত করেছেন। কিন্তু অনেকেই চেনে না এই ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ উপাধি পাওয়া রাফসানুল ইসলামকে।

মঙ্গলবার দুপুরে মোবাইলফোনে কথা বলে ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি গেয়ে পরিচিতি পাওয়া রাফসানুল ইসলাম নামের এই শিশুশিল্পীর সঙ্গে।

সোশ্যাল মিডিয়ায় হঠাৎ জনপ্রিয় হলেও রাফসানের গানের চর্চা শুরু চার বছর বয়স থেকে। ‘ধোঁয়া’ নামের একটি ব্যান্ডের সঙ্গে চলতি বছরই ভোকাল হিসেবে যোগ দিয়েছেন রাফসান।

রাফসান নেত্রকোনার আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীতে পড়ালেখা করছেন। পাশাপাশি গানের চর্চা চালিয়ে যাচ্ছেন। মাত্র ৪ বছর বয়সে গান শেখা শুরু তার। এরপর স্কুলের অনুষ্ঠানে নিয়মিত গান করেন। পাশাপাশি বিভিন্ন স্টেজ শো’তেও ডাক আসে।

গানের ক্ষেত্রে পরিবার থেকে ভীষণ উৎসাহ দেয়া হয় জানিয়ে রাফসান বলেন, ‘পরিবার শুরু থেকেই আমাকে উৎসাহ দেয়, আমি যেন ভালো গান করি।

২০১৭ সালে পথচলা শুরু করে ব্যান্ড ‘ধোঁয়া’। ২০১৮ সালের শুরুর দিকে এই ব্যান্ডের সঙ্গে ভোকাল হিসেবে যোগ দেন রাফসান। এখন এই ব্যান্ডের সাথেই গানের চর্চা করছেন। তাদের মৌলিক কোনো গান না থাকলেও জনপ্রিয় গানগুলো তারা গেয়ে থাকেন বলে জানান রাফসান।

এই ক্ষুদে সঙ্গীতশিল্পী বলেন, ‘আমি মূলত লোকগান করি। ব্যান্ডে এসে প্রথম গুরু আইয়ুব বাচ্চু স্যারের ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি করেছি। এরপর করেছি ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি। এটি সবাই খুব পছন্দ করেছে। ফেসবুকে সবাই শেয়ার করছে। এটা আমার ভালো লাগছে।’

আইয়ুব বাচ্চুর গান তো এমনিতেই জনপ্রিয়। এমন জনপ্রিয় গান নতুন করে গাইবার কারণ জানতে চাইলে রাফসান বলেন, ‘আমার প্রিয় শিল্পী আইয়ুব বাচ্চু। উনার গান আমার খুব পছন্দ। আমাদের ব্যান্ডের মৌলিক গান না থাকার কারণে বিভিন্ন জনপ্রিয় গানগুলো করছি। গুরু আইয়ুব বাচ্চুর দুইটা জনপ্রিয় গান আমরা ভিডিও আকারে প্রকাশ করেছি।’

নিজেকে বড় শিল্পী হিসেবে দেখতে চান রাফসান। আর ব্যান্ডে তার অনুপ্রেরণা আইয়ুব বাচ্চু বলেও জানান এই ক্ষুদেশিল্পী। এদিকে আইয়ুব বাচ্চু নিজেও রাফসানের গানের ভিডিও দেখে তার কণ্ঠের প্রশংসা করেছেন জেনে ভীষণ উচ্ছ্বসিত রাফসান।

https://youtu.be/07VXi43zy38

Share