Current Date:Oct 1, 2024

আফগানিস্তানের অভিষেক টেস্টে ভারতের অধিনায়ক রাহানে?

স্পোর্টস ডেস্ক : আগামী মাসে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য আফগানিস্তানের অভিষেক টেস্টে খেলবেন না ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সেই সময় তিনি সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত থাকবেন। কোহলির বদলে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এর একটি সূত্রের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে এবিপি আনন্দ।

আজ মঙ্গলবার ৬টি দল গঠন করার লক্ষ্যে ব্যাঙ্গালুরুতে বৈঠকে বসবে ভারতের নির্বাচকরা। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ ছাড়াও ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় ‘এ’ দল, ভারতের জাতীয় দল, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের সিরিজের জন্য দল, আয়ারল্যান্ড সফরের টি-টোয়েন্টি দল, ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি দল এবং ইংল্যান্ড সফরের একদিনের সিরিজের দল বেছে নেওয়া হবে।

কাউন্টি খেলার পর আয়ারল্যান্ডে ভারতীয় দলে যোগ দেবেন কোহলি। সেই সফরে ভারতীয় দল দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ, তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ইংল্যান্ডের মাটিতে কোহলির ব্যাটিং রেকর্ড পুরোপুরি বিবর্ণ। তাই আসন্ন সফরে ভালো কিছু করার লক্ষ্যে কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে কাউন্টি খেলতে গেছেন কোহলি।

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি খেলতে যাওয়া চেতেশ্বর পূজারা দেশে ফিরে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলবেন। লোকেশ রাহুল, মুরলি বিজয়, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিক ও ক্রুনাল পাণ্ডিয়ার ভারতীয় ‘এ’ দলে থাকার সম্ভাবনা রয়েছে। চলতি আইপিএলে ক্রুনাল যেমন দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন, তাতে ভারতীয় টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়ে যেতে পারেন তিনি।

Share