Current Date:Sep 30, 2024

আহ্বায়ক হত্যার ৩দিন পর রাঙামাটিতে ইউপিডিএফ-গণতান্ত্রিকের নতুন কমিটি গঠন

রাঙামাটি প্রতিনিধি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যার ৩দিন পর নতুন কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

নতুন পার্টির সভাপতি হিসেবে-জলেয়া চাকমা ও সাধারণ সম্পাদক হিসেবে উজ্জ্বল কান্তি চাকমাকে নির্বাচিত করা হয়।

রবিবার রাতে গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) পার্টির ১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনটির নতুন সভাপতি জলেয়া চাকমা।

এ ব্যাপারে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) পার্টির কেন্দ্রীয় নেতা লিটন চাকমা বলেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা নিহত হওয়ার পর পদটি শূন্য হয়ে যায়। তাই দলীয় নেতাকর্মীদের মধ্যে আলোচনার ভিত্তিতে তাৎক্ষণিক সভাপতি হিসেবে জলেয়া চাকমা ও সাধারণ সম্পাদক হিসেবে উজ্জ্বল কান্তি চাকমাকে নির্বাচিত করে ১১ জন সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে ইউপিডিএফ (গণতান্ত্রিক) আঞ্চলিক রাজনৈতিক দল ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে সংগঠনটির নব-নির্বাচিত সভাপতি জলেয়া চাকমা অভিযোগ করে বলেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাকে হত্যা করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট অর্থাৎ (প্রসীত গ্রুপ) সংগঠনটি ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে গণতান্ত্রিক পার্টির নিয়মতান্ত্রিক কার্যক্রম বন্ধ করা যাবে না। তাই ইউপিডিএফ- গণতান্ত্রিক পার্টি নতুন কমিটি গঠন করছে। এ সংগঠনের কার্যক্রম আগের মতোই অব্যাহত থাকবে।

Share