Current Date:Oct 6, 2024

ইউরোপের অনেক দেশের অর্থনীতিকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ: মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে পার্শ্ববর্তী সব দেশকে ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে পৃথিবীর ২০টি দেশের একটি হবে বাংলাদেশ। এছাড়া আগামী ২০৫০ সাল নাগাদ বাংলাদেশের অর্থনীতি ইউরোপের অনেক অর্থনীতিকে ছাড়িয়ে যাবে।

রোববার দুপুরে ময়মনসিংহ টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানটির আয়োজন করে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্ট ও ভারতীয় হাইকমিশন যৌথভাবে।

মন্ত্রী বলেন, ভারত সরকার ও তাদের জনগণ এখনো যেভাবে আমাদের পাশে আছে, তা একটি অনন্য দৃষ্টান্ত। ভারত শুধু প্রতিবেশী বা বন্ধুপ্রতীম দেশই নয়, একে অপরের মধ্যে আত্মার সম্পর্কও বিদ্যমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ভারতীয় হাই কমিশনারের ডিফেন্স অ্যাডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল জে এস চীমা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি আলী আকবর, মুক্তিযোদ্ধা ফাদার রবার্ট মানকিন, মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ প্রমুখ।

এতে গ্রাজুয়েট ও নন-গ্রাজুয়েট ক্যাটাগরিতে ২৪৫ জনকে বৃত্তি দেয়া হয়।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তাফা জব্বার বলেন, যথাযথ ইন্টারনেট সেবা নিশ্চিত করতে মোবাইল কোম্পানিগুলোকে কড়া নোটিশ দেয়া হয়েছে।

এর পাশাপাশি ইন্টারনেট প্যাকেজের মূল্য বেধে দেয়া ও ভয়েস কলের ক্ষেত্রে বিবর্তন আনা হবে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির প্রসারে ইন্টারনেট ব্যবহারকারীদের সুযোগ-সুবিধার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। অচিরেই এর সুফল পাওয়া যাবে।

Share