Current Date:Oct 4, 2024

ক্যালিস-আফ্রিদিকে টপকানোর অপেক্ষায় সাকিব

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের ব্যাপারটা এমন দাঁড়িয়েছে যে, খেলতে নামলেই কোন কোন রেকর্ড অপেক্ষায় থাকে তার জন্য। অনেকেই তো বিশ্বসেরা এই অলরাউন্ডারকে রেকর্ড আল হাসান বলেও ডাকেন। জুনের ৩ তারিখ থেকে আফগানিস্তানের বিপক্ষে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। ৩ ম্যাচের এই সিরিজটি খেলতে বাংলাদেশ দল এখন ভারতের দেরাদুনে অবস্থান করছে।

দলের সঙ্গে সাকিব না গেলেও দু’দিন পর আজ বৃহস্পতিবার ভারতের বিমান ধরেছেন তিনিও। মূল সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে সেখানে।

মজার ব্যাপার, ৩১ বছর বয়সী এই তারকার জন্য এই সিরিজেও অপেক্ষা করছে আরেকটি রেকর্ড। আর মাত্র দুটি উইকেট পেলেই তিন ফর্ম্যেটে মিলে হয়ে যাবে ৫০০ উইকেট। সঙ্গে ১০ হাজার রান তো রয়েছেই! বাংলাদেশ টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কের তিন ফরম্যাটে ক্যারিয়ারের বর্তমান রান ১০ হাজার ৭৪।

৫০০ উইকেট আর ১০ হাজার রান নেয়াদের তালিকায় আছে দক্ষিণ আফ্রিকান সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস আর পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার শহীদ আফ্রিদি।

তবে দুজনই এমন রেকর্ড করেছেন সাকিবের থেকে বেশি ম্যাচ খেলে। ক্যালিস খেলেছেন ৪২০ ম্যাচ আর আফ্রিদি খেলেছেন ৪৭৭ ম্যাচ। এখন পর্যন্ত সাকিব ২৯৯ টি ম্যাচ খেলে করেছেন ১০ হাজার ৭৪ রান, উইকেট নিয়েছেন ৪৯৮ টি।

সাকিব ভক্তরা নিশ্চয় চাইবে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই দুই উইকেট নিয়ে এলিট ক্রিকেটারদের নামের পাশে সাকিবের নামটা লেখা হয়ে যাক।

আগামী ৩, ৫ ও ৭ জুন ভারতের উত্তরাখণ্ডের দেরাদুনে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে রাত সাড়ে ৮টা থেকে।

Share