Current Date:Sep 25, 2024

জাবির নতুন প্রক্টর হলেন সিকদার মো. জুলকারনাইন

নিজস্ব প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্বিবিদ্যালয়ের (জাবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইনকে। দায়িত্ব নিয়ে ক্যাম্পাসে মাদক ও র‌্যাগিংমুক্ত পরিবেশ নিশ্চিত করতে সবার সহযোগিতা চেয়েছেন নতুন প্রক্টর।

নতুন দায়িত্ব পেয়ে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জুলকারনাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সামনে আসা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করাই এখন আমার প্রথম কাজ হবে। এছাড়া মাদক ও র‌্যাগিংমুক্ত পরিবেশ নিশ্চিত করে ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের একটি শৃঙ্খলাপূর্ণ পরিবেশ নিশ্চিত করাও হবে আমার দায়িত্ব।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে একটি সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে নির্দেশ দিয়েছেন। বর্তমান উপাচার্যের নেতৃত্বে জাহাঙ্গীরনগরকে যেন মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা যায় সেজন্য তিনি কাজ করবেন বলেও জানান।

জুলকারনাইন বলেন, ‘আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে যথাযথ চেষ্টা করবো। বিশ্ববিদ্যালয়ে যেন শিক্ষা ও ছাত্রবান্ধব পরিবেশ নিশ্চিত করা যায় সেজন্য সবার সহযোগিতা কামনা করছি।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে বলা হয়, বিশ্বিবিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহার অনুরোধের প্ররিপ্রেক্ষিতে তাঁকে প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইনকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে প্রক্টর নিয়োগ করা হলো।

শিক্ষাজীবনে সিকদার মো. জুলকারনাইন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৭ তম ব্যাচে অধ্যয়নের পর সুইডেনের গটেনবার্গ ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ও ভারতের ইউনিভার্সিটি অব বারোদা থেকে এমএস করেছেন।

Share