Current Date:Oct 5, 2024

জয়পুরহাটে হঠাৎ করে এলপি গ্যাসের দাম বেড়েছে

ডেস্ক রিপোর্ট : হঠাৎ করেই জয়পুরহাটে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির ঘটনায় দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ ভোক্তারা। জেলা শহরের বিভিন্ন এলপি গ্যাসের দোকান ঘুরে দেখা যায়, ওমেরা এলপি গ্যাস প্রতি সিলিন্ডার ছিল ৯শ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে এক হাজার ২০ টাকা, যমুনা এলপি গ্যাস ৯৫০ টাকা ছিল। এখন বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকা। বসুন্ধরা ছিল ৯২০ টাকা। এখন বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকা। ওরিয়ন ছিল ৯শ টাকা। এখন বিক্রি হচ্ছে এক হাজার ২০ টাকা। সেনা কল্যানের গ্যাস ছিল ৯২০ টাকা। এখন বিক্রি হচ্ছে এক হাজার ২০ টাকা।

খুচরা বিক্রেতা আব্দুল্লাহ আল মাসুম এন্ড সন্সের মালিক মাসুম বলেন, গত রবিবার থেকে হঠাৎ করেই বিভিন্ন গ্যাসের মূল্য সিলিন্ডার প্রতি ৫০ থেকে ১৫০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। কিনতে বেশি পড়ার কারনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে বলে জানান তিনি।

বিশ্বাসপাড়া এলাকার খুচরা বিক্রেতা আব্দুল মোমিন বলেন, হঠাৎ করে গ্যাসের দাম বেড়ে যাওয়ায় ক্রেতাদের নিকট জবাব দেওয়া যাচ্ছে না।

গ্যাসের ডিলার আব্দুল হান্নান বলেন, বিশ্ব বাজারে গ্যাসের দাম ৬০ ডলার বৃদ্ধি পেয়েছে সে কারনে দাম বেড়েছে।

অপর ডিলার খলিলুর রহমান বলেন, গ্যাসের মূল্য কোম্পানি বৃদ্ধি করেছে সে কারনে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

বিশ্বাসপাড়া মহল্লারে গৃহীনি ফারজানা ওরিয়ন গ্যাস কিনেছেন এক হাজার ২০ টাকা বলে জানান। হঠাৎ করে বাজারে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধি পাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ ভোক্তারা।

এ ব্যপারে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ ত ম আব্দুল্লাহেল বাকী বলেন, দাম বৃদ্ধি পাওয়ার বিষয়টি জানা নেই তবে খতিয়ে দেখা হবে।

Share