Current Date:Oct 5, 2024

ট্রেনে পা হারানো নারীর সামনে সেলফি!

অনলাইন ডেস্ক: সেলফি তুলতে গিয়ে অনেকেই না ফেরার দেশে চলে গেছেন। আবার মৃত মানুষের সঙ্গে, দুর্ঘটনা কবলিতের সামনে দাঁড়িয়ে সেলফি তুলে বিতর্কিতও হয়েছেন অনেকে। আগুনে পুড়তে থাকা মানুষকে সহায়তা না করে তার সঙ্গে সেলফি তুলতেও বাদ রাখেনি সেলফিবাজরা।

আবার সে ধরনের ঘটনা ঘটেছে। জানা গেছে, ইতালির পিয়ানসেঞ্জাতে ঘটেছে এ ধরনের ঘটনা। সেখানে ট্রেনে ধাক্কা লেগে আহত এক বয়স্ক নারী রেললাইনে পড়ে ছিলেন। তার পাশে দাঁড়িয়ে বিজয় চিহ্ন দেখিয়ে সেলফি তোলেন এক তরুণ।

ওই সময় অবশ্য সেই নারীকে সেবা-শুশ্রুষা করছিলেন প্যারামেডিক্সের কয়েকজন কর্মকর্তা। ওই ঘটনাকে ক্যামেরাবন্দি করার জন্য সাদা শর্টস ও টি-শার্ট পরে এক যুবক সেলফি তোলেন।

অজ্ঞাত ওই নারীর পা ট্রেনে কাটা পড়ে শরীর থেকে পা বিচ্ছিন্ন হয়ে গেছে ২৬ মে। গিয়োর্জি লাম্ব্রী নামের এক সাংবাদিক সেলফি তোলার দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছেন।

পরে ইতালির লিবার্টা পত্রিকা তাদের ফ্রন্ট পেজে ছবিটি প্রকাশ করে। পরে ওই সাংবাদিক বলেছেন, আমরা নৈতিকতার সবটুকুই হারিয়ে ফেলেছি। সবচেয়ে ভীতিকর বিষয়টি হলো ওই যুবক। আমি কিছুতেই তার এ রকম কাণ্ডজ্ঞানহীন আচরণ বুঝে উঠতে পারছি না।

তিনি আরো বলেন, বেশিরভাগ সময়ই অপরাধ বিষয়ক সংবাদ কাভার করি। এ সময় আমাকে অনেক মর্মান্তিক দৃশ্যের সম্মুখীন হতে হয়। তবে ওই যুবকের সেলফি তোলার ঘটনা আমাকে সত্যিই পীড়া দিয়েছে।

Share