Current Date:Sep 25, 2024

ফিরিয়ে আনা হলো বাকি তিনজনের মরদেহ

অনলাইন ডেস্ক : নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত বাকি তিনজনের মরদেহও দেশে পৌঁছেছে। ডিএনএ পরীক্ষার পর শনাক্ত হওয়া নজরুল ইসলাম, মোল্লা আলিফুজ্জামান ও পিয়াস রায়ের মরদেহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে নেপাল থেকে দেশে আনা হয়। গতকাল বিকাল সোয়া ৪টায় মরদেহগুলো নিয়ে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় চার ক্রুসহ মোট ৫১ জন নিহত হন। এর মধ্যে ২৬ জন বাংলাদেশী। ২৩ বাংলাদেশীর মরদেহ গত সোমবার দেশে এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। বাকি তিনজন নজরুল ইসলাম, মোল্লা আলিফুজ্জামান ও পিয়াস রায়ের মরদেহ শনাক্ত না হওয়ায় সেগুলোর ডিএনএ পরীক্ষার প্রয়োজন পড়ে। ডিএনএর মাধ্যমে শনাক্ত হওয়ার পর গতকাল মরদেহগুলো দেশে আনা হয়।

গতকাল বিকাল সাড়ে ৫টার মধ্যে সবগুলো মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর প্রক্রিয়া শেষ হয়। এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল। তিনি বলেন, এর আগে আমরা ২৩ জনের মরদেহ গ্রহণ করেছিলাম। আজকে (গতকাল) আরো তিনটি মরদেহ গ্রহণ করলাম। নিহতদের পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাচ্ছি।

দুর্ঘটনার তদন্ত প্রসঙ্গে শাহজাহান কামাল বলেন, দুর্ঘটনার পরদিন নেপালে গিয়ে সে দেশের প্রধানমন্ত্রী, সামরিক বাহিনীর প্রধান ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। এত বড় দুর্ঘটনার জন্য তাদের এয়ারপোর্ট কর্তৃপক্ষ দায়ী, তা বলে এসেছি। তারা জানিয়েছেন, ব্ল্যাক বক্সের তথ্য বিশ্লেষণ শেষে ঘটনার তদন্ত প্রতিবেদন দেয়া হবে।

Share