Current Date:Oct 4, 2024

রাজশাহী মহানগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাইলিং শ্রমিক নিহত

ডেস্ক রিপোর্ট : রাজশাহী মহানগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাইলিং শ্রমিক গোলাপ আলী (২৩) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত শ্রমিক ওয়াসিম আলীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর বোয়ালিয়া থানার টিকাপাড়া এলাকায় ভবনের পাইলিংয়ের কাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক ও আহতের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাদনচক গ্রামে।

জানা গেছে, নগরীর টিকাপাড়া এলাকার কেমিকো কারখানার পাশে বাড়ি তৈরি করার জন্য সুজন কনট্রাকশন পাইলিংয়ের কাজ করছিল। জমির মালিক রুহুল আমিন এ কাজ দেখাশোনা করছেন।

বৃষ্টির কারণে শ্রমিকরা পাইলিং কাজ বন্ধ রাখতে বলেন। কিন্তু মালিক পক্ষ জোর করে সেখানে শ্রমিকদের কাজ করিয়ে নিচ্ছিলো। কাজ করার সময় বৃষ্টিতে বিদ্যুৎস্পৃষ্ট হন গোলাপ ও ওয়াসিম। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক গোলাপকে মৃত ঘোষণা করেন। ওয়াসিম হাসপাতালে চিকিৎসাধীন।

এ বিষয়ে বোয়ালিয়া থানার ওসি আমানউল্লাহ বলেন, পাইলিংয়ের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিক নিহত হয়েছেন ও একজন আহত হয়েছেন। লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। থানায় মামলা দেওয়া হলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share