Current Date:Oct 5, 2024

শিক্ষক রাজীব মীরকে বাঁচাতে প্রয়োজন মাত্র ১০ টাকা!

অনলাইন ডেস্ক : শিরোনাম পড়ে অবাক হচ্ছেন? তাই না? মাত্র ১০ টাকা দিলেই কি তার জীবন বেঁচে যাবে? হ্যা আপনি ঠিকই পড়েছেন। আপনার কাছে টাকার অংকটা অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যিই। মাত্র ১০ টাকা। ১০টি টাকা হলেই বেঁচে যেতে পারেন লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে যুচতে থাকা রাজীব মীর।

চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক, গবেষক ও লেখক রাজীব মীর। সপ্তাহখানেক আগেই ডাক্তাররা জানিয়েছেন রাজীবের বেঁচে থাকার সম্ভাবনা আর মোটে দুই মাস। তবে, দ্রুততম সময়ের মধ্যে যদি অপারেশন করে লিভার প্রতিস্থাপন করা যায় তাহলে তিনি বাঁচবেন।

তাই, তাকে বাঁচানোর জন্য ইতোমধ্যেই এগিয়ে এসেছেন একজন সহৃদয় ব্যক্তি। তিনি নিজের লিভারের একটি অংশ রাজীবকে দান করতে রাজী হয়েছেন। ডাক্তাররাও প্রস্তুত। যেকোনো সময় হতে পারে অপারেশন। কিন্তু ১০টি মোটে টাকার জন্য অপারেশান আটকে আছে। জ্বী। ১০টি মোটে টাকা। রাজীবের অপারেশানের জন্য প্রয়োজন ৬০ লাখ টাকা। আর তার সামগ্রিক চিকিৎসা ব্যয় নির্বাহ করতে প্রয়োজন প্রায় ৯০ লাখ টাকা। এত বিপুল অর্থ রাজীবের নিম্নমধ্যবিত্ত পরিবারের পক্ষে কোনোভাবেই ব্যবস্থা করা সম্ভব নয়।

কিন্তু আপনি টাকার বিহিত করতে পারেন। আমি এই অর্থের যোগান দিতে পারি। আমরা সবাই মিলে যদি চেষ্টা করি রাজীবের চিকিৎসার টাকাটা উঠে যাওয়া একটা সামান্য সময়ের ব্যাপার মাত্র। সকলের প্রচেষ্টায় ইতোমধ্যে প্রায় ৩৮ লাখ টাকা যোগাড় হয়েছে। তার অপারেশনটা করতে প্রয়োজন আর মাত্র ২০ থেকে ২২ লাখ টাকা। কিন্তু আপনাকে ১ লাখ বা ১০ হাজার বা ১ হাজার টাকা দিতে হবে না। আপনি মাত্র ১০টাকা দিলেই চলবে। রাজীবকে বাঁচানোর জন্য আপনি ১০টি টাকা বিকাশ করুন। আপনার ও আমার মতন দুই লাখ মানুষ ১০ টাকা করে দিলে মাত্র এক ঘণ্টার মধ্যেই ২০ লাখ টাকা তোলা সম্ভব।

আপনারা যারা সিগারেট খান এক প্যাকেট বেনসন সিগারেট কেনেন ২১০ টাকায়। আর একটি বেনসন খুচরো কিনতে গেলে দাম নেয় ১১ টাকা। একটি বেনসনের চেয়েও কম মূল্যে, মাত্র ১০ টাকায়, আপনি বাঁচাতে পারেন রাজীবের জীবন।

রাজীব মীরের চিকিৎসার দায়িত্বরত চিকিৎসকরা বলেছেন, তার শরীরে লিভার সিরোসিস নামের রোগ বাসা বেঁধেছে। দুই মাসের মধ্যে লিভার ট্রান্সপ্লান্ট করা না হলে তাকে বাচানো সম্ভব নয়। রাজীব মীরের অস্ত্রোপচার ও পরবর্তী তিন মাসের চিকিৎসার জন্য প্রায় ৯০ লাখ টাকা লাগবে।

*রাজীব মীরকে সাহায্য পাঠানোর ঠিকানা: ইসলামী ব্যাংক, হিসাব নম্বর – ১৬৭৭৭, নিউমার্কেট শাখা, ঢাকা।

*যোগাযোগ : সৈয়দ ফারজানা ইয়াসমিন, ০১৭১১২৭৮৫২৬, রাজীব মীরের বোন জান্নাত- ০১৭৪৮৭২৫৫৯৯, আরেক বোন নিপা- ০১৭১১২৭৮৫২৬ এবং ভাই মাফি- ০১৭৯২৪৫৫৮২৮।

*বিকাশ নাম্বার: ০১৭৯২৪৫৫ ৮২৮, ০১৭৪৮৭২৫ ৫৯৯, ০১৭১১২৭৮৫২৬

 

Share