Current Date:Oct 6, 2024

চোটে পড়েছেন হ্যাজার্ড-পিকে

স্পোর্টস ডেস্ক : কোস্তারিকার বিপক্ষে প্রীতি ম্যাচে বেলজিয়াম বড় এক জয় তুলে নিয়েছে। বেলজিয়াম রিয়াল মাদ্রিদ গোলরক্ষক নাভাসকে গোল দিয়েছে চারটি। আর গোল খেয়েছে একটি। কিন্তু দলের এই বড় জয়ের দিনেও চিন্তার ভাঁজ পড়েছে বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজের কপালে। প্রীতি ম্যাচে চোটে পড়ে মাঠ ছাড়েন বেলজিয়ামের সেরা তারকা এডেন হ্যাজার্ড।

কোস্তারিয়ার বিপক্ষে বেলজিয়াম শুরুতে এক গোল খেয়ে যায়। কিন্তু প্রথমার্ধেই ২-১ গোলে এগিয়ে যায় লুকাকু-হ্যাজার্ডরা। এরপর দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটের মাথায় ৪-১ গোলের লিড নেয় দলটি। কিন্তু ৭১ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন চেলসি তারকা। তবে বেলজিয়াম কোচ মার্টিনেজ জানিয়েছেন, বিশ্বকাপ নিয়ে হ্যাজার্ডের কোন সংশয় নেই। বিশ্বকাপের আগে সুস্থ হতে হ্যাজার্ড অবশ্য এখনো সপ্তাহ খানেক সময় পাচ্ছেন। পানামার বিপক্ষে ১৮ জুন মাঠে নামবে এবারের বিশ্বকাপের ব্লাক হর্সরা।

ওদিকে রাশিয়া পৌঁছে ইনজুরির কারণে অনুশীলন থেকে উঠে যান স্পেন ডিফেন্ডার জেরার্ড পিকে। বাম পায়ের হাঁটুতে তিনি সামান্য ব্যার্থা অনুভব করছেন। কিছুটা অস্বস্তি থাকায় তিনি আর অনুশীলন করেননি। তবে তার চোটটাও গুরুতর নয়।

দলের পক্ষ থেকে তার ইনজুরির ব্যাপারে জানানো হয়েছে, পিকে ঠিক আছে। তাকে নিয়ে এমনি কোন সমস্যা নেই। স্পেন ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, পিকে তার বাঁ পায়ের হাঁটুতে চোট পেয়েছে। তবে এমন কোন জটিলতা নেই তার। জেরার্ড পিকের স্পেন সতীর্থ মরিনো বলেন, ‘পিকের ইনজুরি গুরুতর নয়। বিশ্বকাপের শুরু থেকেই খেলতে তার কোন সমস্যা হবে না।’

Share