Current Date:Sep 27, 2024

টিএসসিতে আবার শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরিতে কোটা সংস্কার ও আন্দোলনরত আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে অবস্থান করার শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে পুলিশ।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে দ্বিতীয় দিনের মতো জড়ো হতে শুরু করেন আন্দোলনকারীরা দুপুর পৌনে ২টার দিকে টিএসসির সামনে থেকে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। পুলিশের টিয়ার শেলের জবাবে আন্দোলনরত শিক্ষার্থীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল মারতে শুরু করে। এক পর্যায়ে আন্দোলনকারীদের তাড়া খেয়ে দোয়েল চত্বরের দিকে সরে যায় পুলিশ।

এরপর আন্দোলকারীরা বাংলা একাডেমির সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। তারা দোয়েল চত্বর থেকে শাহবাগ সড়কটি বন্ধ করে দিয়েছে। তারা সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন।পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গতকাল রবিবার শিক্ষার্থীরা গণপদযাত্রা কর্মসূচি পালন করে শাহবাগে অবস্থান নিলে পুলিশ ও ছাত্রলীগ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে বহু শিক্ষার্থী আহত হয় এবং পুলিশ আটক করে। এ ঘটনা বিক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষার্থীরা। তারা ক্লাস পরীক্ষা বর্জন করে আবারও আজ রাস্তায় নেমে এসেছে।

Share