Current Date:Oct 8, 2024

বঙ্গবন্ধু মেডিকেল ও সিএমএইচকে সরকার অযথাই বিতর্কিত করছে : খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট : কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভীষণ অসুস্থ বলে জানিয়েছেন তার পারিবারিক আইনজীবী দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান। বুধবার বিকালে ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। আহমদ আযম বলেন, বেগম জিয়ার শরীরিক অবস্থা খুবই খারাপ এটাতো সবাই জানেন। ৭৪ ঊর্ধ্ব মানুষ উনার বিভিন্ন ধরণের জটিল রোগ রয়েছে। উনার এই মুর্হূতে চিকিৎসার দরকার। অন্যথায় কোন দুর্ঘটনা ঘটলে সরকারকে তার দায় নিতে হবে।

আহমদ আযম খান জানান, বেগম জিয়া বলেছেন, তার দ্রুত চিকিৎসা করানো অতীব জরুরি। কিন্তু তা না করে বঙ্গবন্ধু মেডিকেল ও সিএমএইচ এই দুই প্রতিষ্ঠানকে সরকার অযথাই বিতর্কিত করছে। সরকার এটা নিয়ে রাজনীতি করছে। একবার বলে বঙ্গবন্ধু মেডিকেলে একবার বলে সিএমএইচে। এই দুটি প্রতিষ্ঠানকে সরকার অযথায় বির্তকিত করছেন। এই দুটি প্রতিষ্ঠান নিয়ে আমার তো কোনো বির্তক নেই। কোনো অভিযোগ নেই। আমি ইউনাইটেড হাসপাতালে আগে চিকিৎসা করিয়েছি। ওখানকার ডাক্তাররা আমার রোগ সর্ম্পকে জানেন। ওখানে আমি স্বস্তিবোধ করবো। অযথা এই দুটো প্রতিষ্ঠানকে সরকার বিব্রত করছে।

আহমদ আযম জানান, খালেদা জিয়া বলেছেন ওনাকে জেলে রেখে যে নির্বাচন সরকার করতে চান সেটা কোনো গ্রহণযোগ্য নির্বাচন হবে না। ৫জানুয়ারি যে ধরণের নির্বাচন হয়েছে ওই নির্বাচনে দেশের মানুষ ভোট দেয়নি। ওনাকে জেলে রেখে একটা অর্থহীন নির্বাচন দেশের মানুষ দেখতে চান না। তিনি জানান, খালেদা জিয়া বলেছেন, গণতন্ত্র, ভোটের অধিকার পুনরুদ্ধারে যে আন্দোলন চলছে তা বেগবান করার নির্দেশ দিয়েছেন। এবং এই অধিকার আদায়ের আন্দোলনে উনি বাইরে থাকুন আর ভেতরে থাকুন উনি নেতৃত্ব দেবেন।

গণমাধ্যমেকে শুভেচ্ছা জানিয়েছেন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। গণমাধ্যম যেভাবে উনার নির্জন কারাবাস ও অসুস্থতার খবর তুলে ধরেছেন এজন্য। নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন শান্ত থাকার জন্য। ধৈর্য ধারণ করে আল্লাহর সাহায্য কামনা করতে বলেছেন। নিবার্চনকালীন সময়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া জনগণ নিবার্চন মানবে না বলে জানান আহমদ আযম।

আহমদ আযম বলেন, পারিবারিক আইনজীবী হিসেবে গত ত্রিশ বছর উনার বিভিন্ন আইনি বিষয়গুলো আমাকে দেখাশুনা। গত চার মাস ধরে চেষ্টা করছি উনার সঙ্গে সাক্ষাতের। বুধবার অনুমতি পেলাম।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন পরিবারের ৬ সদস্য

বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেছেন পরিবারের কয়েকজন সদস্য। বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত তারা পুরনো ঢাকার নাজিমমুদ্দিন রোডের পুরান কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সময় কাটান। তাদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার ভাই শামিম ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার, শামিম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতিমা, ভাগিনা মোহাম্মদ মামুম ও মাসুদ।

Share