Current Date:Oct 5, 2024

বঙ্গবাজারে পাইকারি বিক্রিতে সন্তুষ্ট নয় ব্যবসায়ীরা

ঢাকা: ঈদুল ফিতর উপলক্ষে দেশের বিপণি বিতানগুলোতে বেচাকেনার ধুম চলছে। সে তুলনায় পাইকারি বাজারের জন্য অন্যতম রাজধানীর বঙ্গবাজারে বিক্রি কম হওয়ায় সন্তুষ্ট নয় এখানকার ব্যবসায়ীরা। বঙ্গবাজার এলাকায় রয়েছে এনেক্স টাওয়ার কমপ্লেক্স, মহানগর কমপ্লেক্স, ঢাকা সুপার কমপ্লেক্স, বাংলাদেশ কমপ্লেক্স মার্কেট।

বুধবার (৬ জুন) সরেজমিনে দেখা গেছে, পুরো মার্কেটজুড়ে তেমন কোনো ভিড় নেই। দোকানিরা সকাল থেকে দোকান খুললেও ক্রেতাদের উপস্থিতি কম। হাতে গোনা কিছু ক্রেতা আসলেও তারা দেখেই চলে যাচ্ছেন। ছেলেদের পোশাকের তুলনায় মেয়েদের পোশাকের দোকানগুলোতে ক্রেতা একটু বেশি। তবে পছন্দ আর মূল্য নাগালের মধ্যে থাকলে কিনছেন কেউ কেউ।

দেশি-বিদেশি প্যান্ট-জ্যাকেট, ব্লেজার, টি-শার্টের পাইকারি ও খুচরা বিক্রয় প্রতিষ্ঠান এসএম গার্মেন্টস এর মালিক সুমন বাংলানিউজকে বলেন, পাইকারি বাজার এখন খুব খরা। গত বছরের অর্ধেকও বিক্রি করতে পারিনি।

আবীর ফ্যাশনের মালিক মো. শামীম বাংলানিউজকে বলেন, আমার দোকানে শুধু জিন্সের প্যান্ট রয়েছে। প্রতিবছর এ সময়ে অনেক পাইকারি বিক্রি হয়। কিন্তু এবার কম। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের কর্মীরা এখনও বেতন-বোনাস না পাওয়ায় বিক্রি কম বলে তিনি মনে করেন।ক্রেতাদের সঙ্গে কথা বলছেন বিক্রেতারা। ছবি: বাংলানিউজতবে দুয়েকটি দোকানের বিক্রয় কর্মীরা বিক্রি মোটামুটি বলে জানিয়েছেন। আশিক গার্মেন্টস এর বিক্রয়কর্মী শিপন বাংলানিউজকে বলেন, সকাল থেকে বিক্রি মোটামুটি হয়েছে। বিকেলের দিকে আরো বাড়বে।

জামিয়া শাড়ি বিতানের মালিক আব্দুল জলিল বাংলানিউজকে বলেন, সকাল থেকে মাত্র দুইটা শাড়ি বিক্রি করেছি। পাইকারি বিক্রি তেমন হচ্ছে না। এখন খুচরা ক্রেতারা আসবে বলে তিনি আশা করেন।

এইচ কে ফ্যাশনের ক্রেতা মাবিন রহমান বাংলানিউজকে বলেন, অন্যান্য দোকান থেকে বঙ্গবাজারের মার্কেটগুলোতে দাম কম থাকে। তবে বিক্রেতা অনেক দাম হাঁকায়। কিন্তু দর কষাকষি করে কিনতে পারলে কাপড় ভালো পাওয়া যায়।

এদিকে, সকাল থেকে একটি প্যান্টও বিক্রি করতে পারেনি বিসমিল্লাহ ফ্যাশন, দোকানের সামনে যেতেই ক্রেতা আকৃষ্ট করার জন্য অনেক কথাই বলছেন বিক্রেতারা। দোকানের বিক্রেতা হারুন অর রশীদ

 

Share