Current Date:Oct 4, 2024

বাস্তবে চার ছিনতাইকারীকে শায়েস্তা করলেন পর্দার শার্লক হোমস

আন্তর্জাতিক ডেস্ক : সত্যিকার অর্থেই তিনি বাস্তবজীবনের শার্লক হোমস। এর প্রমাণ বাস্তবেই দিলেন। বেনেডিক্ট কাম্বারব্যাচকে কেবল শার্লক হোমস সিরিজের তারকা মানতে নারাজ খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ডেলিভারো। তাদের খাবার সরবরাহের কাজ করে এমন এক সাইকেল আরোহীকে চার-চারজন ছিনতাইকারীর হাত থেকে একাই বাঁচালেন বেনেডিক্ট। ঠিক যেমনটা করে থাকেন সিরিজ বা সিনেমা বা বইয়ের শার্লক হোমস।

এ ঘটনার স্বাক্ষীও আছেন। উবারচালক ম্যানুয়েল ডিয়াস জানান, তিনি লন্ডনের ম্যারিলবোন হাই স্ট্রিট দিয়ে শার্লক হোমস তারকা বেনেডিক্ট এবং তার স্ত্রী সোফি হান্টারকে নিয়ে যাচ্ছিলেন। সেখানে তারা দেখতে পান এক সাইকেল আরোহীকে বোতল দিয়ে মারা হচ্ছে।

চালক জানান, মুহূর্তে গাড়ি থেকে লাফ দিলেন বেনেডিক্ট, এক আক্রমণকারীকে ধরলেন। তার পরের ঘটনা চোখের সামনে সিনেমার মতো ঘটতে থাকলো। বেনেডিক্ট যা করছিলেন তাতে বোঝাই গেলো তিনি কী কী করবেন তা ঠিক করে রেখেছেন। তিনি খুবই সাহসী।

বেকার স্ট্রিটের এক কোণায় চার-চারজন আক্রমণকারীর সঙ্গে ফাইট করে গেলেন শার্লক হোমস তারকা। তুমুল জনপ্রিয় এই কাল্পনিক গোয়েন্দা চরিত্র সত্যিকার অর্থেই বাস্তবের শার্লক চরিত্রে রূপ নিয়েছিল লন্ডনের রাস্তায়। কিন্তু এ বিষয়ে পরে বেনেডিক্ট কোনো মন্তব্য করতে রাজি হননি।

সংবাদপত্র অবশ্য জানায়নি, এ ঘটনা কবে কখন ঘটেছিল। পুলিশ জানায়, গত নভেম্বরে রাস্তায় এক সাইকেল আরোহী অবশ্য হামলার শিকার হয়েছেন এমন খবর এসেছে তাদের কাছে।

ইতিমধ্যে কাম্বারব্যাচের এমন নায়কোচিত সাহসিকতার প্রশং সা করেছে ডেলিভারো। তারা লিখেছে, ডেলিভারোর সবার পক্ষ থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘শার্লক’-এ সেই বিখ্যাত কাল্পনিক গোয়েন্দা চরিত্রে অভিনয় করেন বেনেডিক্ট। ২০১০ সাল থেকে শুরু হয়ে এই সিরিজ।
সূত্র : ডন

Share