Current Date:Oct 4, 2024

‘ল্যাপটপ না চালাতে পারলে মন্ত্রীদের পদচ্যুত করা হবে’

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি জানিয়েছেন, আগামী ছয় মাসের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কাগজের কোনো ব্যবহার থাকবে না। তাই এ সময়ের মধ্যে কোনো মন্ত্রী ল্যাপটপ ব্যবহার করতে না পারলে পদচ্যুত করা হবে।

কাঠমান্ডুপোস্টের এক প্রতিবেদনে বলা হয়, গত বুধবার নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত ন্যাশনাল টিচার্স অর্গানাইজেশনের এক সভায় কেপি শর্মা ওলি এসব কথা বলেন। তিনি বলেন, ‘মন্ত্রীসভার কোনো সদস্য যদি ল্যাপটপ ব্যবহারে সক্ষম না হন তাহলে তাকে পদচ্যুত পর্যন্ত করা হবে। এমনকি পদচ্যুত মন্ত্রীকে একটি ল্যাপটপ দেওয়া হবে যাতে আগামী মেয়াদের আগে তারা ল্যাপটপ শিখে ফেলতে পারেন।’

কেপি শর্মা বলেন, ‘আমি ইতিমধ্যেই মন্ত্রীসভার বৈঠকে কার্যালয়ে কাগজ ব্যবহারে নিষিদ্ধের বিষয়টি জানিয়েছি। এরপর থেকে যেকোনো ধরনের বৈঠকে প্রোগ্রাম ও এজেন্ডা নিয়ে আলোচনা করতে ল্যাপটপের ব্যবহার করা হবে।
নেপালি প্রধানমন্ত্রী আরও বলেন,‘ আগামী ছয় মাসের মধ্যে ল্যাপটপের ব্যবহার শিখতে মন্ত্রীরা তাদের সহকারীদের কাছ থেকে সাহায্য নিতে পারেন।’ সরকার সময়ের সঙ্গে সঙ্গে দেশে তথ্য প্রযুক্তির ব্যবহার বাড়াতেই এ পদক্ষেপ নিয়েছে বলে তিনি জানান।

Share