Current Date:Oct 2, 2024

শুভেচ্ছায় সিক্ত নবনির্বাচিত নগরপিতা

ডেস্ক রিপোর্ট : খুলনা সিটি করপোরেশন (খুসিক) নির্বাচনে প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক। নবনির্বাচিত নগরপিতাকে শুভেচ্ছা জানাতে আজ বুধবার সকাল থেকেই তার বাড়িতে নেতাকর্মীদের ঢল নেমেছে। এ সময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এ সময় সবাইকে ধন্যবাদ জানিয়ে আবদুল খালেক বলেন, তার প্রথম কাজ হবে শহরের জলাবদ্ধতা দূর করা। একই সঙ্গে সিটির উন্নয়নে সকল নেতা কর্মীদের নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

গতকাল মঙ্গলবার খুলনা সিটি নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠলেও বড় ধরনের সহিংসতা ছাড়াই সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। দিনব্যাপী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে খুলনা নগরবাসী নির্বাচন করেছেন তাদের নগরপিতা।

বেসরকারিভাবে পাওয়া ফলাফলে, ২৮৯ কেন্দ্রের মধ্যে ২৮৬টিতে নৌকা প্রতীক নিয়ে লড়াই করা খালেক পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঞ্জু ধানের শিষে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

এবার খুলনা সিটি নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রচারের শুরু থেকেই তাদের বাক্যযুদ্ধে ভোটের মাঠ ছিল উত্তপ্ত। ভোট শেষে বিএনপি প্রার্থী মঞ্জু অভিযোগ করেন এ নির্বাচনে প্রায় দেড়শ কেন্দ্রে ভোট কারচুপি হয়েছে। তাই এসব কেন্দ্রের ফল বাতিল করে পুনরায় ভোটগ্রহণের দাবি জানান তিনি।
এদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তালুকদার খালেক অবশ্য বলেন, ‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। আর মঞ্জু সাহেব শুরু থেকে মিথ্যা কথা বলে আসছেন। ওনার কথা আমি গুরুত্ব দিই না। ন্যূনতম একটা শিষ্টাচার থাকা উচিত যে, আমি কী বলছি আর মাঠের কী অবস্থা।’

Share