Current Date:Oct 7, 2024

স্পেনের নতুন কোচের নাম ঘোষণা

স্পোর্টস ডেস্ক : কোচ সঙ্কটে জর্জরিত স্পেন নতুন কোচের নাম ঘোষণা করলো কয়েক ঘণ্টার মধ্যেই। জুলেন লোপেতেগুইর অপসারণের পর দায়িত্ব তুলে দেয়া হলো ফের্নান্দো ইয়েরোর কাঁধে। বিশ্বকাপে স্প্যানিশ দলকে তিনিই কোচিং করাবেন।

ঘটনা হলো, বিশ্বকাপ শুরুর একদিন আগেই স্পেনের ফুটবল দলের কোচ কাম ম্যানেজারের পদ থেকে বহিষ্কার করা হয় জুলেনকে। রিয়াল মাদ্রিদের কোচ পদ থেকে জিনেদিন জিদান সরে যাওয়ার পরে সেই পদের প্রস্তাব এলে এই স্প্যানিয়ার্ড রাজি হয়ে যান। সেই ঘটনাতেই ৫১ বছর বয়সী এই কোচকে সরিয়ে দেয়া হয় জাতীয় দলের কোচের পদ থেকে।

রিয়াল মাদ্রিদের সঙ্গে তিন বছরের চুক্তি সই করেছেন স্প্যানিশ সাবেক এই গোলকিপার। চ্যাম্পিয়নস লিগ ফাইনাল জেতার পরে জিদান কোচের পদ থেকে সরে যান। সেই জায়গায় জুলেনের দায়িত্ব নিয়েছেন। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) সেই খবর পাওয়ার পর সিদ্ধান্ত নেয়, জাতীয় দলের দায়িত্বে তাকে রাখা হবে না। তড়িঘড়ি বিশ্বকাপ শুরু একদিন আগেই তাকে ছেঁটে ফেলা হয়।

নতুন কোচ ইয়েরো এই মুহূর্তে স্পেন দলের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে রয়েছেন। ৫০ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড বিশ্বকাপে দলকে কোচিং করাবেন। বৃহস্পতিবার থেকে দলের ট্রেনিং শুরু করবেন ইয়েরো।

স্পেনের জার্সিতে ৮৯ ম্যাচে ৩৯ গোল করা এই তারকা ফুটবলার রিয়ালের হয়ে খেলেছেন প্রায় সাড়ে ৪০০ ম্যাচ।
শনিবার স্পেন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে পর্তুগালের বিরুদ্ধে। সেই ম্যাচই অগ্নিপরীক্ষা হতে চলেছে স্পেন দলের। তারপরে ইরান ও মরক্কোর বিরুদ্ধে পর্তুগালের ম্যাচ রয়েছে।

Share