Current Date:Oct 8, 2024

হ্যারি ক্যানের হ্যাটট্রিক, বড় জয়ে শেষ ষোলোতে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: আরও একটি হ্যাটট্রিক দেখল রাশিয়া বিশ্বকাপ। আজ দিনের প্রথম খেলায় ফরোয়ার্ড হ্যারি ক্যানের অবিশ্বাস্য হ্যাটট্রিকে পানামার বিপক্ষে ৬-১ গোলের বড় জয় তুলে নিয়েছে ইংল্যাড। এর আগে বিশ্বকাপ শুরুর দ্বিতীয় দিনেই স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে ধুঁকতে ধুঁকতে জয় পেলেও আজ পানামার বিপক্ষে গোলের বন্যা বইয়ে দিয়েছে ইংল্যান্ড। খেলার প্রথমার্ধেই তিউনিশিয়ায় জালে গুণে গুণে পাঁচবার বল জড়ায় থ্রি-লায়ন্সরা।

দ্বিতীয়ার্ধে এসে হ্যারি ক্যান গোল দিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে জয়ের ব্যবধান আরও বাড়িয়ে দেন। তিউনিশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে জোড়া গোল করেছিলেন থ্রি-লায়ন্সদের দলনেতা ক্যান। দুই ম্যাচে পাঁচ গোল করে ক্যানই এখন পর্যন্ত এই বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

নিঝনি নোভগোরাদ স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচের ৮ মিনিটের মাথায় ইংলিশদের হয়ে গোল দিয়ে শুভসূচনা করেন স্টোন্স। স্টোন্সের গোলের পর থেকেই শুরু হয় ইংলিশদের গোল উৎসব।

হ্যারি ক্যান ২২, ৪৬ ও ৬২ মিনিটে তিন গোল দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন। এ ছাড়া ৩৬ মিনিটের সময় একটি গোল করেন জেসি লিংগার্দ। পুরো ম্যাচে বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল ইংলিশরা। ম্যাচের ৫৯ শতাংশ সময় বল ছিল থ্রি-লায়ন্সদের পায়ে।

টানা দুই জয়ে গ্রুপ ‘জি’ থেকে শেষ ষোলো নিশ্চিত করেন হ্যারি ক্যান-স্টোন্সরা।

Share