Current Date:Sep 29, 2024

যে রেকর্ডে সবাইকে ছাড়িয়ে গেলেন কোহলি

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল মঙ্গলবার নিজেদের চতুর্থ ম্যাচে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের হারের দিনে বেশ উজ্জ্বল ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। খেলেছেন ৯২ রানের হার-না-মানা চমৎকার একটি ইনিংস। আর তাই গড়েছেন নতুন একটি রেকর্ড। আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন।

এই কীর্তিটি গড়তে কোহলি টপকে গেড়লেন জাতীয় দলের সতীর্থ সুরেশ রায়নাকে। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসে খেলা রায়নার সংগ্রহ এখন পর্যন্ত ৪৯৫৮ রান। এতদিন তিনিই ছিলেন আইপিএলের সর্বোচ্চ সংগ্রাহক।

গতকাল মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে উদ্বোধনীতে ব্যাট করতে নেমে কোহলি ৬২ বলে ৯২ রান করেন। যাতে সাতটি চার, চারটি ছক্কায় সাজানো ছিল দুর্দান্ত ইনিংস। কিন্তু এদিন তাঁর দল ৪৬ রানে হেরে যায়।

এবারের আইপিএলে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুটি ফিফটিতে কোহলির সংগ্রহ ২০১ রান। তাই ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরে তিনি রয়েছেন শীর্ষে।

আসরে নিজে ভালো করলেও তাঁর দলের অবস্থা খুব একটা ভালো নয়। চার ম্যাচে মাত্র এক জয় ও তিন হারে দুই পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে। তাদের পরে একমাত্র দল হিসেবে আছে দিল্লি।

Share