Current Date:Sep 30, 2024

রাহুলের ব্যাটে পাঞ্জাবের জয়

স্পোর্টস ডেস্ক : লোকেশ রাহুলের ৮৪ রানের অনবদ্য ইনিংসে ভর করে নির্ধারিত ওভারের ৮ বল আগেই হেসেখেলে জয় পেল কিংস ইলেভেন পাঞ্জাব। এই জয়ে নয় খেলায় ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় অবস্থানে প্রীতি জিনতার দলটি। সমান ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি আইপিএলের ৩৮তম ম্যাচে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান রয়েলস। টার্গেট তাড়া করতে নেমে লোকেশ রাহুলের ৫৪ বলে সাত চার ও তিন ছক্কায় গড়া ৮৪ রানের লড়াকু ইনিংসে ভর করে ৬ উইকেটের জয় পায় পাঞ্জাব।

রোববার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে জস বাটলারের (৫১) ফিফটিতে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান। এছাড়া ২৮ ও ২৪ রান করে করেন স্যামসন ও গোপাল।

ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ১ রান তুলতেই ওপেনার আর্চি শর্টের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় রাজস্থান। এরপর ওয়ানডাউনে খেলতে নামা আজিঙ্কা রাহানেকে দুর্দান্ত এক ক্যাচে ফেরান ক্রিস গেইল।

দলীয় ৩৫ রানে চতুর্থ ওভারে অক্ষর প্যাটেলের বলে ফরোয়ার্ডে ক্যাচ তুলে দেন রাহানে। শূন্যে ভেসে উঠা বলটিকে তালুবন্দি করতে শরীর হাওয়ায় ভাসিয়ে দিয়ে ক্যচটি লুফে নেন গেইল। চল্লিশ ছুঁই ছুঁই গেইলের এমন অসাধারণ ক্যাচে আত্মবিশ্বাস চাঙ্গা হয় পাঞ্জাবের খেলোয়াড়দের।

তিন উইকেটে ৮৪ রান করা রাজস্থান, পরের ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়। শেষ দিকে শ্রেয়াস গোপালের ১৬ বলে করা ২৪ রানে ভর করে ১৫২ রানে গিয়ে পৌঁছায় রাজস্থান। পাঞ্জাবের হয়ে ৪ ওভারে ২৭ রানে ৩ উইকেট নেন আফগান তরুণ অফস্পিনার মুজিব উর রহমান।

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান: ২০ ওভারে ১৫২/৯ (বাটলার ৫১, স্যামসন ২৮, গোপাল ২৪; মুজিব ৩/২৭)।

পাঞ্জাব: ১৮.৪ ওভারে ১৫৫/৪ (রাহুল ৮৪*, নায়ার ৩১)।

ফল: পাঞ্জাব ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: মুজিব উর রহমান (পাঞ্জাব)।

Share