Current Date:Oct 4, 2024

ঢাকা-ব্যাংকক সম্পর্ক জোরদারে ঐক্যমত

অনলাইন ডেস্ক : ঢাকা-ব্যাংকক সম্পর্ক আরও জোরদার করতে ঐক্যমত পোষণ করেছে উভয়পক্ষ।

মঙ্গলবার (২৯ মে) রাতে রাজধানীর হোটেল রেডিসনে থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরনের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর এক বৈঠকে এই ঐক্যমত পোষণ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ঢাকা সফররত থাইল্যান্ডের রাজকুমারীর সঙ্গে রাতে হোটেল রেডিসনে মাহমুদ আলী এক বৈঠকে মিলিত হন। বৈঠকে তারা দু’দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের নানা দিক নিয়ে আলোচনা করেন। এসময় দু’দেশের সম্পর্ক জোরদারে উভয়পক্ষ ঐক্যমত পোষণ করেন। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রীর দেয়া এক নৈশ্যভোজে অংশ নেন থাই রাজকুমারী। নৈশ্যভোজে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও অংশ নেন।

চার দিনের সফরে বাংলাদেশে এসেছেন মহাচক্রী। সোমবার (২৮ মে) থাই এয়ারওয়েজেরে একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি। থাই রাজকুমারীরর নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছেন। রাজকুমারী মহাচক্রী ঢাকা সফরকালে বাংলাদেশে থাই রাজপরিবারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করছেন। তিনি চট্টগ্রামে বুধবার (৩০ মে) একটি প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া তিনি চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘরও পরিদর্শন করবেন।

থাই রাজকুমারী ২০১০ ও ২০১১ সালেও বাংলাদেশ সফরে এসেছিলেন। সেসময় তিনি ঢাকার বাইরেও একাধিক উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছিলেন।

উল্লেখ্য, থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবলের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী সিরিনধরন।

 

Share