Current Date:Oct 5, 2024

সিরিজ বাঁচাতে আজ মাঠে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হেরে বিপদে পড়েছে বাংলাদেশ। গত ম্যাচটি হারের ফলে আজকের ম্যাচে অবশ্যই জিততে হবে বাংলাদেশকে। না হলে যে সিরিজ হাত ছাড়া হয়ে যাবে। সেই সঙ্গে বাড়বে লজ্জার ওজনও। তাহলে পথ একটাই, চাই জয়। দেরাদুনে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

আজ জিততে হলে মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহদের অভিজ্ঞতার সবটুকু নিংড়ে দিতে হবে। তরুণ সাব্বির রহমান, লিটন দাস, মোসাদ্দেকদের দেখাতে হবে ঝড়ের দাপট। সেইসঙ্গে অধিনায়ক সাকিবকে হতে হবে ব্যাটে-বলে আরো প্রত্যয়ী।

প্রথম টি-টোয়েন্টিতে হারের পরও অধিনায়ক সাকিব যেভাবে ব্যাখ্যা দিয়েছেন তাতে মনে হয়নি খুব একটা বোধোদয় হয়েছে। আর সংবাদ সম্মেলনে এসে লিটন কুমার দাসের বক্তব্যে স্পষ্ট তাদের মধ্যে কোন নির্দিষ্ট পরিকল্পনাই ছিল না।

অধিনায়ক হিসেবে ম্যাচে সাকিবের ভুলও কম নয়। যেখানে মাহমুদুল্লাহ রিয়াদ এসে নিজের প্রথম ওভারেই ১ রানে উইকেট পেলেন ২টি। সেখানে তাকে আর বোলিংয়েও ফিরানো হয়নি। অথচ কারণ হিসেবে সাকিব বলেন, স্পেশালিস্ট বোলার না আনলে ঝুঁকি থাকতো।

এদিকে শোনা যাচ্ছে, ম্যাচের আগে বাংলাদেশ নাকি উইকেট পড়তে ভুল করেছিল! অধিনায়ক সাকিব দায় চাপিয়েছেন ব্যাটসম্যানদের ওপর। এক লিটন দাস ছাড়া ব্যাটসম্যানরা যে চরমভাবে ব্যর্থ হয়েছেন তা বলাই বাহুল্য। তাদের খেলা দেখে মনে হয়নি যে, এটা একটা টি-টোয়েন্টি ম্যাচ। টি-টোয়েন্টির বডি ল্যাংগুয়েজ, আগ্রাসন, কিছুই ছিল না বাংলাদেশের মাঝে।

আজ মঙ্গলবার এই ভুলগুলো শুধরে মাঠে নামতে হবে। খেলতে হবে টাইগারদের মতোই। তাহলেই নিদাহাস ট্রফির রানার্সআপ হওয়ার পর একটি অ্যাওয়ে সিরিজ জয়ের স্বাদ নিতে পারবে সাকিব আল হাসানের দল।

Share