Current Date:Oct 5, 2024

এশিয়া কাপে সালমা বাহিনীর টানা তৃতীয় জয়

মালয়েশিয়া প্রতিনিধি: চলমান এসিসি ওমেন্স এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে টানা তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। শক্তিশালী পাকিস্তান ও ভারতকে হারানোর পর আজ বৃহস্পতিবার থাইল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে সালমা বাহিনী।

মালেশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে এ দিনে টসে জিতে থাইল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। ব্যাটিংয়ে নেমেই টাইগার বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬০ রান করতে সক্ষম হন থাইল্যান্ডের নারীরা। জবাবে ৯ উইকেট হাতে রেখেই সেই রান টপকে যান বাংলাদেশের নারীরা।

বৃহস্পতিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় থাইল্যান্ড। দলের তিন ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ফলে মাত্র ৬০ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড।

৪ ওভারে মাত্র ৬ রানে দিয়ে ২ উইকেট নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। এছাড়া ১৯ বল ডট করেছেন তিনি। টাইট এই বোলিংয়ের জন্য ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পেয়েছেন তিনি।

এছাড়া নাহিদা আকতার ১০ রানে ২ উইকেট পেয়েছেন। এদিকে, জাহানারা আলম, ফাহিমা খাতুন, খাদিজাতুল কুবরা ও রুমানা আহমেদ একটি করে উইকেট দখল করেন।

৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রান ও ব্যক্তিগত ৮ রানে ওপেনার শামীমা সুলতানা বিদায় নেন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ রান করে দলকে জেতান আয়শা রহমান ও নিগার সুলতানা। দু’জনেই ২৮ বল মোকাবেলা করে সমান ২৫ রান উপহার দিয়ে অপরাজিত থাকেন।

এই টুর্নামেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর পাকিস্তান ও ভারতকে হারিয়ে উড়তে থাকা বাংলাদেশের নারীরা আজ থাইল্যান্ডকেও উড়িয়ে দিয়েছে।

৯ জুন স্বাগতিক মালেশিয়ার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ নারী দল। এ ম্যাচ জিতলেই ফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে সালমা বাহিনীর।

Share