Current Date:Oct 10, 2024

ব্রাজিলের জন্য সুসংবাদ আবার দুঃসংবাদ!

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের ২১তম আসরে ফর্মের তুঙ্গে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোন দলকেই যেন পাত্তা দিচ্ছে না নেইমার-মার্সেলো-কুতিনহোরা। কিন্তু, কোয়ার্টার ফাইনালে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামার আগে এক প্রকার চিন্তিত ছিল টিম- ব্রাজিল কারণটা অবশ্য ইনজুরি।

সেলেসাওদের যেন ইনজুরি পিছুই ছাড়ছে না তারই ধারাবাহিকতায় রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার বিপক্ষে মাত্র ৪৫ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন ডগলাস কস্তা। যে ৪৫ মিনিট মাঠে ছিলেন তিনি খেলেছিলেন দুর্দান্ত। এরপরেই ইনজুরিতে পরে কস্তা। যার ফলে মাঠে প্রতিপক্ষ খেলোয়াড়দের অনেকটা চাপের মুখে পরতে হয়।

এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। খেলার শুরুর মাত্র ৯ মিনিটে মধ্যে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন মার্সেলো। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে অসাধরণ খেলেন তিনি। সার্বিয়ার বিপক্ষে তার বদলে মাঠে নামেন ফিলিপ লুইস। দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর বিপক্ষেও প্রথম একাদশেই ছিলেন লুইস।

আগামী শুক্রবার (৬ জুলাই) কাজানে শেষ আটে ব্রাজিলের প্রতিপক্ষ বেলজিয়াম। তবে মাঠে নামার আগে দারুণ সুসংবাদ পেল ব্রাজিল। ইনজুরি কাটিয়ে উইঙ্গার ডগলাস কস্তার পর বেলাজিয়ামের বিপক্ষে মাঠে দেখা যাবে দলের তারকা লেফট ব্যাক মার্সেলোকে। অপরদিকে এই ম্যাচে বহিষ্কারাদেশের কারণে দলে থাকছেন না রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো। তার জায়গায় মূল একাদশে দেখা যেতে পারে ম্যানচেস্টার সিটির ফার্নান্দিনহোকে।

শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কাজানের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগে তিতের শিষ্যরা গত বুধবার সোচিতে শেষ বারের মতো অনুশীলন করেছে। এর ফলে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামার আগেই স্বস্তিতে থাকবেন কোচ তিতে।

 

Share