Current Date:Sep 25, 2024

সুপ্রিমকোর্ট বারের নির্বাচন জনমতের প্রতিফলন ঘটেছে: মওদুদ

অনলাইন ডেস্ক : সুপ্রিমকাের্ট আইনজীবি সমিতির নির্বাচনে দেশের জনমতের প্রতিফলন ঘটেছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি এই রকম অবাধ সুষ্ঠু হয় তাহলে বিএনপি এবং ২০ দলীয় জোটের সঙ্গে আওয়ামী লীগ বা ১৪ দলীয় জোটের তফাৎ হবে ৭৫ শতাংশ।

শুক্রবার(২৩ মার্চ)জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া নাগরিক ফোরাম (জিনাফ) আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধিনে করার দাবিতে প্রতিবাদী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সুপ্রিম কোর্ট বার আইনজীবি সমিতির নির্বাচন নিয়ে আওয়ামী লীগ অনেক চেষ্টা করেছে কিন্তু জিততে পারে না। এ বছরের নির্বাচন আমাদের জন্য সাংঘাতিক তাৎপর্যপূর্ণ। সরকারের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। নাম বলবো না সরকারের অত্যন্ত প্রভাবশালী নেতৃবৃন্দরা চেষ্টা করেছেন এই নির্বাচনের হাওয়া উল্টাতে এবং জয়লাভ করতে। কিন্তু তারপরও তারা পারেননি।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে বিএনপি ও বিশ দল ৭৫ শতাংশ আসন পাবে। আর আওয়ামী লীগ ও তার শরীকরা পাবে ২৫ শতাংশ। এটাই হল সত্তিকারের বর্তমান জনমত।

যেখানে গণতন্ত্র ও ন্যায় বিচার নেই সেখানে উন্নয়নশীল দেশের এ তকমা অর্থহীন মন্তব্য করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আজ দেশে গণতন্ত্র নেই, মানুষের কথা বলার অধিকার নেই, নির্বাচিত সংসদ নেই অথচ তকমা লাগানো হয়েছে উন্নয়নশীল দেশের। আসলে উন্নয়নশীল দেশের এ তকমা অর্থহীন। এমন উন্নয়নে দেশের মানুষ কোনভাবে সম্পৃক্ত হতে চায় না। কারণ গণতন্ত্র ছাড়া কখনও সত্যিকারের উন্নয়ন সম্ভব নয়।

মওদুদ বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আরও ৭ থেকে ৮ বছর আগে আমরা এই উন্নয়ন শীল দেশের স্বীকৃতি পেতাম। এই সরকারের লুটপাট, দুর্নীতি আর কুশাসনের ফলে আজকে এই স্বীকুতি পেতে বিলম্বিত হয়েছে। এ স্বীকৃতিতে সরকারের কোন অবদান নেই।

ব্যারিস্টার মওদুদ আরো বলেন, আমরা এখন শান্তিপূর্ণভাবে আন্দোলন করে দেশের মানুষকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। একটা সময় আসবে যদি এই সরকার সমঝোতায় না আসে তখন রাজপথ ছাড়া আমাদের অন্য কোন বিকল্প থাকবে না।

আয়োজক সংগঠনের সভাপতি লায়ন মিয়া মোহাম্মাদ আনোয়ারের সভাপতিত্বে এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশার সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে আরো বক্তব্য দেন-বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রতমাতুল্লাহ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Share