Current Date:Sep 25, 2024

হায়দরাবাদের নতুন অধিনায়কের নাম ঘোষণা

স্পোর্টস ডেস্ক : এই প্রথম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে আটটি দলেই ভারতীয়দের অধিনায়কত্ব করার সুযোগ এসেছিল। গুঞ্জন ছিলো সানরাইর্জাস হায়দরাবাদের নিয়মিত অধিনায়ক ডেভিড ওয়ার্নারের বদলে দলের হাল ধরবেন শিখর ধাওয়ান। তবে তা আর সম্ভব হলো না। এরই মধ্যে নতুন দলনেতার নাম ঘোষণা করা হয়েছে। আর তিনি হচ্ছেন নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন।
আজ বৃহস্পতিবার দুপুরে টুইটবার্তায় নিজেদের শিবিরের এই খবর নিশ্চিত করেছেন দলটির প্রধান নির্বাহী (সিইও) কে সানমুগাম।

বল টেম্পারিং কাণ্ডের জেরে জাতীয় দলের অধিনায়ক স্টিভ স্মিথের পথেই হেঁটেছিলেন ওয়ার্নার। হায়দরাবাদের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান তিনি। অন্যদিকে রাজস্থান রয়্যালসের অধিনায়কের পদে স্মিথের বদলে বাছাই করা হয় আজিঙ্কা রাহানেকে।

২০১৬ সালে অরেঞ্জ আর্মির হয়ে নিজেদের প্রথম ও একমাত্র আইপিএল ট্রফি জেতেন ওয়ার্নার। কেপটাউনে বল বিতর্কের জেরেই স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অসি ক্রিকেট বোর্ড নির্বাসিত করার পর আইপিএল কর্তৃপক্ষও এ বছরের জন্য টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করে এই দুই তারকা ব্যাটসম্যানকে।

হায়দারবাদ ২০১৪ সালে ওয়ার্নারকে ৫.৫ কোটি রুপিতে কিনেছিল এবং তাকেই দলের অধিনায়ক নির্বাচিত করেছিল। তারই নেতৃত্বে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ২০১৬ সালে ট্রফি ঘরে তুলেছিল দলটি।

আইপিএলে সানরাইজার্সের চার মরশুমে জার্সি গায়ে ডেভিড ওয়ার্নার ২ হাজার ৫৭৯ রান করেছেন। শুধু সেটাই নয় আইপিএলে বেশ কয়েকটি মাইলস্টোনও পেরিয়েছেন তিনি। বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ৪ হাজার ১৪ রান রয়েছে তার ঝোলায়। সবচেয়ে বেশি ৩৫টি হাফসেঞ্চুরি রয়েছে। আর অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি এক ইনিংসে ব্যক্তিগত রান ১২৬।

অন্যদিকে ২০১৫ সাল থেকে ৩ মৌসুমে উইলিয়ামসন খেলেছেন মোট ১৫ ম্যাচে। নতুন এই অধিনায়কে সংগ্রহ মোট ৪১১ রান। ৩টি হাফসেঞ্চুরি নিয়ে সর্বোচ্চ সংগ্রহ ৮৯ রান।

Share