আ. লীগ কোনো ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি

0
30

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কোনো অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

থাইল্যান্ড সফর নিয়ে আজ (বৃহস্পতিবার) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে অনেক কিছু হয়েছে, যাতে নির্বাচনটা না হয়। আমার শক্তি দেশের জনগণ। জনগণের শক্তির ওপর আমি সবসময় বিশ্বাস করেছি এবং আমি এটাও বলতে চাই, জনগণ যতক্ষণ চাইবে ততক্ষণ ক্ষমতায় থাকব। কারণ আমরা জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সব সসময় মানুষের কল্যাণে কাজ করে যায় এবং সেটা প্রমাণিত সত্য। এ কারণে যত বাধা আসুক আমরা সেটা উতরে যেতে পারি। যত চক্রান্ত হোক সেটাকে পাশ কাটিয়ে আমরা দেশের মানুষকে নিয়ে বিজয় নিয়ে আসি। সেটা স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধের বিজয় থেকে শুরু করে নির্বাচন সবকিছুই, সেটা প্রমাণিত।

৭ জানুয়ারি ভোটে জনগণের ইচ্ছার প্রতিফল ঘটেছে উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেই নির্বাচন করেছি। ৭ জানুয়ারির নির্বাচন অন্য সব নির্বাচনের তুলনায় বেশি অবাধ, সুষ্ঠু এবং জণগণের ভোটের অধিকার নিশ্চিত করার নির্বাচন হয়েছে। ভোটে জনগণের ইচ্ছার প্রতিফলনটাই ঘটেছে।

যারা দেশের উন্নয়ন দেখে না তাদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, যারা গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই বলে তারাই তো মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এটাই তো তারা ভুলে যায়। অনেকে নানা ধরনের কথা বলে। আজকে কেউ উন্নয়ন চোখে দেখে, কেউ দেখে না।