বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজে নেই গেইল

0
226

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর টি২০ সিরিজে ঘুরে দাঁড়াতে বুধবার মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। আর ওয়েস্ট ইন্ডিজের টি২০ অধিনায়ক কার্লোস ব্রাফেটকে কাজটা গেইলকে ছাড়াই করতে হবে। কারণ বাংলাদেশের বিপক্ষে সেন্ট কিটস এবং যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাওয়া টি২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দলে নেই ক্রিস গেইল।

তবে চোটের কারণে শেষ দুই ওয়ানডে খেলতে না পারা আন্দে রাসেল ফিরছেন টি২০ দিয়ে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের দলে ফিরেছেন ওয়ানডে সিরিজে দলের বাইরে থাকা মারলন স্যামুয়েলস। চোট কাটিয়ে উঠেছেন তিনি। স্যামুয়েল বদ্রি এবং দিনেশ রামদিনরাও আছেন ওয়েস্ট ইন্ডিজ টি২০ দলে।

গেইলের না থাকাটা অবশ্য বাংলাদেশের জন্য স্বস্তির ব্যাপার। তবে রাসেল-স্যামুয়েলসদের দলে ফেরাটা সাকিবদের জন্য অস্বস্তির। কারণ টি২০ ক্রিকেটে শুরুতে ব্যাট হাতে গেইল যেমন ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। তেমনি রাসেল শেষে হতে পারেন বিধ্বংসী। আবার বল হাতেও পারেন দলকে জেতাতে। এছাড়া স্যামুয়েলসেরও ব্যাট হাতে বাংলাদেশের বিপক্ষে রেকর্ড ভালো। বাংলাদেশের জন্য স্বস্তির হলো গেইল-রাসেল দু’জনের বিপক্ষেই খেলতে হচ্ছে না।

বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় টি২০ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে। তিন ম্যাচের টি২০ সিরিজের দলও ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে ১৩ সদস্যের ঘোষিত দলে জায়গা পেয়েছেন শাডউইক ওয়ালটন ও শেল্ডন কটরেল।

বাংলাদেশের বিপক্ষে হেরে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে গেইল ১৪২ রান করেন। সিরিজ নির্ধারণী ম্যাচে তার ব্যাট থেকে ৬৬ বলে ৭৩ রান আসে। তবে ৩৯ বছর বয়সী গেইলকে টি২০ তে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজ দল: আন্দ্রে ফ্লেচার, ইভান লুইস, অ্যাসলি নার্স, কিমো পল, রোভমান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দে রাসেল, মারলন স্যামুয়েলস, কার্লোস ব্রাফেট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেলডন কটরেল, শাডউইক ওয়ালটন (উইকেটরক্ষক) ও কেসরিক উইলিয়ামস।