সিটি নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা : বিএনপি

0
230

নিজস্ব প্রতিবেদক : জাতীয় নির্বাচনের আগে সিটি নির্বাচন ইসির (নির্বাচন কমিশন) জন্য অগ্নিপরীক্ষা। তাই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের সাত দিন আগে থেকে নির্বাচনী এলাকায় টহলসহ প্রতিটি ভোটকেন্দ্রে সেনা মোতায়েন করতে হবে। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার সকালে আগারগাঁও নির্বাচন কমিশনের কার্যালয়ে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

বৈঠকে খন্দকার মোশাররফ নির্বাচনে ইভিএম ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন বলে জানা গেছে। বৈঠকে লিখিত দাবি জানিয়েছে বিএনপি।

লিখিত বক্তব্যে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদকে প্রত্যাহার করারও দাবি জানিয়েছে বিএনপি।

কারণ নির্বাচনী অনিয়মের কারণে ২০১৬ সালে কমিশন তাকে প্রত্যাহার করেছিল। তিনি ২০১১ সালের ৬ জুলাই সেই সময়ের বিরোধীদলীয় চিপ হুইপ ও বিএনপি নেতা জয়নুল আবদীন ফারুককে পিটিয়েছিলেন বলে দাবিনামায় উল্লেখ করা হয়েছে।

ছয় সদস্যের প্রতিনিধি দল বৈঠকে উপস্থিত ছিলেন। এতে নেতৃত্ব দেন ড. খন্দকার মোশাররফ হোসেন। বৈঠকে আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ।

মঙ্গলবার সকাল ১১টার দিকে বিএনপি নেতৃবৃন্দ নির্বাচন কমিশন কার্যালয়ে যান। আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে এরইমধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি গাজীপুরে হাসান উদ্দিন সরকার এবং খুলনায় নজরুল ইসলাম মঞ্জুকে প্রার্থী করেছে।