নান্নু অধ্যায়ের সমাপ্তি, নতুন প্রধান নির্বাচক লিপু

0
25

অবশেষে পরিবর্তন আসছে জাতীয় দলের নির্বাচক প্যানেলে। লম্বা সময় জাতীয় দলের নির্বাচক প্যানেলে থাকার পর এবার সেখান থেকে বিদায় নিয়েছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার। নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে গাজী আশরাফ হোসেন লিপুকে। সেই সাথে আরেক নতুন মুখ হান্নান সরকার।

ফারুক আহমেদ প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার পর থেকে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন নান্নু। তার সাথে নির্বাচক হিসেবে ছিলেন বাশার। পরে এই দুজনের সাথে যোগ দিয়েছেন আবদুর রাজ্জাক রাজ। সর্বশেষ ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হয়। তাদের সাথে চুক্তি আর নবায়ন করেনি বিসিবি। 

নান্নু এবং বাশার বিদায় নিলেও রাজ্জাক রয়ে গেছেন নির্বাচক প্যানেলে। সেই সাথে দুই নতুন মুখ লিপু এবং হান্নান যোগ দিচ্ছেন নির্বাচক প্যানেলে। ফলে নতুন নির্বাচক প্যানেলের তিন সদস্য হলেন গাজী আশরাফ হোসেন লিপু, হান্নান সরকার এবং আবদুর রাজ্জাক রাজ। নতুন যোগ দেওয়া দুই সদস্য লিপু এবং হান্নান ক্রিকেটেরই মানুষ। লিপু এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্সে কাজ করেছেন। এছাড়া হান্নান অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক ছিলেন। দুজনই জাতীয় দলের সাবেক ক্রিকেটার।