Current Date:Oct 10, 2024

নোয়াখালীতে গৃহকর্মীকে নারী কনস্টেবলের ‘নির্মম’ নির্যাতন (ভিডিও)

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর মাইজদী উপজেলায় গৃহকর্মীকে নির্মমভাবে লাঠিপেটা করেছেন পুলিশের এক নারী কনস্টেবল। পড়ে ওই নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

গত বৃহস্পতিবার উপজেলার শহীদ ভুলু স্টেডিয়ামের পশ্চিমে খন্দকার পাড়ায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ওই কনস্টেবলের নাম-রিনা পারভীন। তিনি নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত রয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়,খন্দকার পাড়ায় অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা একেএম গোলাম মোস্তফার বাসায় এক বছরের বেশি সময় ধরে রিনা পাভিন ও তার মা বসবাস করে আসছেন। তাদের বাড়ি কুমিল্লা জেলায়। মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার শিশু কলিকে (১৩) বাসায় কাজ করতে নিয়ে আসেন রিনা।

বৃহস্পতিবার সকালে রিনা পারভীন ওই গৃহকর্মীকে বাসার ছাদে নিয়ে লাঠি দিয়ে পেটাতে থাকেন। এ সময় পাশের বাসা থেকে মোবাইল ফোনে ওই ঘটনা ধারণ করা হয়। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

এলাকাবাসীরা আরও জানান, বিভিন্ন সময় কলি পাড়ার দোকানে আসা যাওয়া করে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখে লোকজন জিজ্ঞাসা করলে রিনার নির্যাতনের কথা জানায় সে।

তবে এ বিষয়ে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার খবর পেয়ে পুলিশ রিনার বাসায় যায়। তবে সে সময় কলি নির্যাতনের বিষয়ে পুলিশকে কোনো তথ্য দেয়নি। পরে শুক্রবার পুলিশ জানতে পারে, ১৫ দিনের ছুটি নিয়ে রিনা পারভীন শিশুটিকেসহ বৃহস্পতিবার কর্মস্থলের বাইরে গেছেন। লিখিত অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ ট্রেনিং সেন্টারের কমানডেন্ট রেজাউল করিম স্থানীয় সাংবাদিকদেরকে বলেন, টাকা চুরির অভিযোগে রিনা পারভীনের গৃহকর্মীকে নির্যাতনের কথা তিনিও শুনেছেন। এ বিষয়ে পুলিশ ট্রেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার এমদাদ হোসেনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির প্রতিবেদন হাতে পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রেজাউল করিম।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াস শরীফ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নির্যাতনের ভিডিওটি তিনি দেখেছেন। ক্ষতিগ্রস্তদের অভিযোগ পেলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে। কেউ অপরাধ করে পার পাবে না। কোনো পুলিশ সদস্যও অপরাধ করলে তাকে শাস্তি পেতে হবে।

https://www.facebook.com/amadersomoy/videos/1791131737646955/

Share