Current Date:Oct 9, 2024

বেসরকারিভাবে আওয়ামী লীগের জাহাঙ্গীর নির্বাচিত

অনলাইন ডেস্ক : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বড় ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

২৭ জুন, বুধবার সকাল পর্যন্ত জেলা শহরের বঙ্গতাজ মিলনায়তনে ৪১৬টি কেন্দ্রের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

এতে নৌকা প্রতীকে জাহাঙ্গীর আলম পেয়েছেন চার লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

এসময় জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। তার ঘোষিত এ ফলই চূড়ান্ত।এরপর ফল পাঠিয়ে দেওয়া হবে নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

এর আগে ২৬ জুন, মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৫৭টি ওয়ার্ডের মোট ৪২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি কেন্দ্রগুলোতে বড় কোনো সহিংসতা ছাড়াই ভোট সম্পন্ন হয়।

নির্বাচন নিয়ে কারচুপি, দলীয় এজেন্টকে ঢুকতে না দেওয়া, জালভোট দেওয়া, কেন্দ্র দখল, দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও সরকারদলীয়দের হুমকি-মারধরের অভিযোগ করেছেন বিএনপির মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকার। ভোট বন্ধের দাবিও জানান তিনি। কিন্তু সেই দাবি পূরণ না হলেও শেষ পর্যন্ত ভোটে ছিলেন বিএনপি প্রার্থী।

Share