Current Date:Oct 14, 2024

মেয়র প্রার্থী ‘বুলবুল গুলিবিদ্ধ’ গুজব ফেসবুকে, ২টি মামলা

অনলাইন ডেস্ক : ‘বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পায়ে গুলিবিদ্ধ হয়েছেন’ এমন তথ্য দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গুজব ছড়ানোর ঘটনায় পৃথক এজাহার দাখিল করা হয়েছে। রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানায় মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম এজাহার দুটি দাখিল করেন। পৃথক এজাহারের একটিতে ছাত্রদল পাথরঘাটা শাখার সভাপতি হাসান আল বাকের মেসাল এবং অপরটিতে বদিউজ্জামান সাহেদকে অভিযুক্ত করা হয়েছে।

এজাহারের বিবরণে জানা যায়, গত ২৬ জুলাই বিকাল আনুমানিক ৬টার দিকে বদিউজ্জামান সাহেদ তার ফেসবুক আইডিতে ‘দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন সুষ্ঠু করার প্রহসনের প্রতিশ্রুতির নমুনা’ শিরোনামে ‘রাজশাহী সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ভাইয়ের পায়ে গুলি করেছে পুলিশ’ এবং জাতীয়তাবাদী ছাত্রদল পাথরঘাটা পৌরসভা শাখার সভাপতি হাসান আল বাকের মেসাল তার ফেসবুক আইডিতে ‘মানবতা আজ মৃত, হিংস্রতা আজ উল্লাসে মেতেছে ধিক্কার এই স্বৈরশাসকের শাসনের…’ ‘রাজশাহী সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ভাইয়ের পায়ে গুলি করেছে পুলিশ’ শিরোনামে তার ফেসবুক আইডিতে মোসাদ্দেক হোসেন বুলবুলের একটি ছবিসহ স্ট্যাটাস দিয়ে অপপ্রচার এবং গুজব ছড়ান।

উভয় ঘটনায় সাক্ষী করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য এসএম কামাল হোসেন এবং মনিরুজ্জামান শেখ রাহুলকে। উভয় সাক্ষী ফেসবুকে স্ট্যাটাস দেখে বাদিকে আওয়ামী লীগ, রাজশাহী মহানগর কার্যালয়ে বিকালে জানান। ওই স্ট্যাটাসটি দেখে বাদী চরমভাবে আহত হন এবং তার অনুভূতিতে আঘাত লাগে। কারণ মোসাদ্দেক হোসেন বুলবুল রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে একজন মেয়র প্রার্থী এবং আওয়ামী লীগের মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনও একজন মেয়র প্রার্থী। মিথ্যা স্ট্যাটাস আপলোড করে সরকার দলীয় মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে রাজশাহী সিটি কর্পোরেশনের সাধারণ জনগণের অনুভূতিতে আঘাত করা হয়েছে।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, তথ্য-প্রযুক্তি ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আইনের আশ্রয় নেয়া হয়েছে।

এ ব্যাপারে নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি আমানুল্লাহ বলেন, পৃথক লিখিত এজাহার পেয়েছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। পরে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএমপির মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, থানায় অভিযোগ অভিযোগ জমা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Share