খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলা

0
88

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন। শুক্রবার দুপুরে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে এ হামলার ঘটনা ঘটে। প্রাথমিক চিকিৎসা প্রদানের পর তাকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন ৪ জনকে আটক করেছে। এঘটনায় শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দুপুর ১২টার দিকে চঞ্চুমনি চাকমা মোটর সাইকেল যোগে শহরের শাপলা চত্ত্বরের দিকে যাওয়ার পথে প্রেসক্লাবের সামনে ৫/৬ জন তার মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় চঞ্চুমনি চাকমা পালাতে চেষ্টা করলে সন্ত্রাসীদের ছোঁড়া ইটের আঘাতে চঞ্চুমনি চাকমা রাস্তায় পড়ে যায়। এতে দূর্বৃত্তরা তাকে অন্য মোটর সাইকেলে তোলার চেষ্টা করে। স্থানীয় জনতা এগিয়ে আসলে দূর্বৃত্তরা পালানোর চেষ্টা করে। এসময় জনতা ৪ দূর্বৃত্তকে আটক করে পুলিশে দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চঞ্চুমনি চাকমাকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠালে প্রাথমিক চিকিৎসা প্রদানের পর কড়া নিরাপত্তায় তাকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো বলেন, ঘটনাস্থল থেকে আটক করা ৪ যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে ইউপিডিএফ মুখপাত্র নিরন চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংস্কারবাদী জেএসএস-এর সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে অভিযোগ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলায় ঘটনায় নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করা হয়।

উল্লেখ্য, গত ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহতের পর থেকে নিরাপত্তা জনিত কারণে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।