ট্রেনের টিকেট বিক্রি শুরু, কমলাপুরে দীর্ঘ লাইন

0
129

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার প্রথম দিন সকাল ৮টায় শুরু হয়েছে ১০ জুনের ট্রেনের টিকিট দেয়া। তবে লাইনে দাঁড়াতে বৃহস্পতিবার রাত থেকেই সমবেত হয়েছেন যাত্রীরা। ২৩ হাজার ৫১৪ টি টি‌কিট কিন‌তে লাই‌নে দাঁড়ি‌য়ে‌ছেন ক‌য়েক হাজার টি‌কিট প্রত্যাশী। ত‌বে এ টি‌কি‌টের ৬৫ ভাগ বি‌ক্রি হয় লাই‌নে দাঁড়া‌নো‌দের ম‌ধ্যে । বা‌কিগু‌লো বি‌ভিন্ন কোটায় বি‌ক্রি করা হবে বি‌কে‌লে।

১১ জু‌নের টি‌কিট দেওয়া হবে আগামীকাল ২ জুন। ৩ জুন দেয়া হবে ১২, ৪ জুন দেয়া হবে ১৩, ৫ জুন দেয়া হবে ১৪, ৬ জুন দেয়া হবে ১৫ তারিখের অ‌গ্রিম টি‌কিট।

টিকেট বিক্রির ক্ষেত্রে কোনো নতুনত্ব ছিল না। ভিড় ও ঠেলাঠেলি যথারীতি প্রতিবারের মতোই চোখে পড়েছে। বৃহস্পতিবার রাত থেকে প্রচুর যাত্রী লাইনে দাঁড়িয়েছেন। শুয়ে বসে, লাইন ধরে রেখেছেন। রাজশাহী ও দিনাজপুরের টিকিটের লাইনে দাড়ানো শুরু হয়েছে ১২-১৫ ঘণ্টা আগে।

বিশৃঙ্খলা এড়াতে ট্রেনের নিরাপত্তা কর্মীরা বিভিন্ন ব্যবস্থা নিয়েছেন ব্লে জানা গেলেও শেষ পর্যন্ত তা কতটা কার্যকর হবে সেটা সময়ই বলে দেবে। এবার ঈদে সারাদেশে ২ লাখ ৭০ হাজার যাত্রী টানবে রেল। চলবে সাত জোড়া বিশেষ ট্রেন। ঈদের ৫ দিন আগে থেকে বিশেষ ট্রেন চলাচল শুরু হবে।