স্বেচ্ছাসেবক দলের সভাপতি বাবুসহ ১২ জন রিমান্ডে

0
144

আদালত প্রতিবেদক : রাজধানীর শাহবাগ থানার নাশকার একটি মামলায় বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সাত দিনের এবং অপর ১১ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এই রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর ১১ আসামিরা হলেন- ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের ভাইস প্রেসিডেন্ট জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মামুন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, ১৭ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক রফিক দেওয়ান সুমন, আজিজ আহম্মেদ, রকিবুল ইসলাম, খন্দকার রিমন আহম্মেদ, সাইফুল ইসলাম ও রুমন খন্দকার।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই অমল কৃষ্ণ দে জানান, সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় শফিউল বারী বাবুর দশদিন এবং অপর ১১ আসামির সাতদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিন চেয়ে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে শফিউল বারীর সাতদিন এবং অপর আসামিদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের গেটের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে শফিউল বারীসহ অপর আসামিদের আটক করে পুলিশ।