গুলি কিনতে পারবেন না ডিআইজি মিজান

0
108

মাগুরা প্রতিনিধি: পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের গুলি কেনার আবেদন নাকচ করে দিয়েছে মাগুরা জেলা প্রশাসন। আজ শনিবার তার আবেদন নাকচ করা হয়।

মাগুরার জেলা প্রশাসক (ডিসি) মো. আতিকুর রহমান আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ ওঠায় আবেদনটি নাকচ করা হয়েছে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত সোমবার ডিআইজি মিজানুর রহমান পিস্তলের গুলি কেনার জন্য মাগুরা জেলা প্রশাসকের কাছে আবেদন করেন।

আবেদনপত্রে নিজেকে মাগুরার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পরিচয় দিয়ে মিজান বলেন, ২০১১ সালের ২৩ মেতে যুক্তরাষ্ট্রে তৈরি একটি পিস্তল কেনেন। সেসময় ১০টি গুলিও কেনেন তিনি। এখন ৩২ বোরের আরও ৪০টি গুলি কিনতে চান।

গত ৭ জানুয়ারি এক নারী অভিযোগ করেন, ডিএমপির অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান তাকে বাসা থেকে তুলে নিয়ে জোরপূর্বক বিয়ে করেন। রাজধানীর মোহাম্মদপুর থানার লালমাটিয়ায় একটি ভাড়া বাড়িতে একসঙ্গে তারা বসবাসও করেন। কিন্তু শারীরিক নির্যাতন করা ছাড়াও মিথ্যা মামলায় মেয়েটিকে জেল খাটিয়েছেন ডিআইজি মিজান।

একপর্যায়ে ওই নারী তার ফেসবুক পেজে নিজেকে মিজানের স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি প্রকাশ করলে ক্ষিপ্ত হন মিজান। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে সারা দেশে তোলপাড় শুরু হয়। পরবর্তীতে ডিআইজি মিজানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার পদ থেকে প্রত্যাহার করে নেওয়া হয়।

গত ৩ মে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে ডিআইজি মিজান সাংবাদিকদের বলেন, ‘এক নারী সাংবাদিকের সঙ্গে তার কনভারসেশন (কথোপকথন) হয়েছে। এ জন্য আমি সরি।’