মহেশখালীতে অস্ত্র কারখানার সন্ধান, অস্ত্র-সরঞ্জামসহ আটক ২

0
60

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালীতে অভিযান চালিয়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এ সময় অস্ত্র তৈরি ও এর ব্যবসায় জড়িত দুইজনকে বেশ কিছু অস্ত্র এবং সরঞ্জামসহ আটক করা হয়েছে।

গতকাল শনিবার রাত ১১ টার দিকে উপজেলার হোয়ানক ও কালারমারছড়ার পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে এই অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। আটককৃতরা হলেন- মোহাম্মদ শহীদুল্লাহ ও আব্দুল হাকিম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র এএসপি মো. মিনতানূর জানান, মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় বেশ কয়েকটি অস্ত্র তৈরির কারখানা রয়েছে- এমন খবরে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এ অভিযানের এক পর্যায়ে রাত ১১ টার দিকে হোয়ানক ও কালারমারছড়া ইউনিয়নের মাঝামাঝি এলাকার গহীন পাহাড়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব।

এএসপি বলেন, অভিযান চালানোর ঘটনা টের পাওয়ায় বাকিরা পালিয়ে গেলেও দুজনকে আটক করা হয়। এ সময় কারখানাটি থেকে বেশ কিছু অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আরও কারখানার সন্ধান ও অস্ত্র উদ্ধারে আটকদের নিয়ে মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় অভিযান চালানো অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।