শেষ বলের রোমাঞ্চে টাইগ্রেসদের দুর্দান্ত জয়

0
130

স্পোর্টস ডেস্ক: ফের একবার একদম শেষ বলে গিয়ে ম্যাচের নিষ্পত্তি হল। এবার শেষ বলে বাংলাদেশকে ৪ উইকেটের জয় এনে দিয়েছেন ফাহিমা খাতুন। এই জয়ের ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বৃহস্পতিবার ডাবলিনে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ব্যাটিং নেমে জাহানারা আলমের বোলিং তোপে ৮ উইকেটের বিনিময়ে আইরিশরা সংগ্রহ করে ১৩৪ রান। এই রান তাড়া করতে একদম শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। তবে নিগার সুলতানা ও ফাহিমা খাতুনের ব্যাটে ভর করে ৪ উইকেটের জয়ে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এদিন প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতি ক্রিকেটে জাহানারা আলম ৫ উইকেট নেন। এছাড়া টাইগ্রেসদের হয়ে বাকি দুই উইকেটের ১টি সালমা খাতুন ও অপরটি নিয়েছেন খাদিজাতুল কুবরা। আয়ারল্যান্ডের হয়ে ব্যাট হাতে ইসাবেল ৪১ বলে খেলেছেন সর্বোচ্চ ৪১ রানের ইনিংস।

১৩৫ রানের লক্ষয়ে বয়াট করতে নেমে নিগার সুলতানার ৩৮ বলে ৪৬ রানের দায়িত্বশীল ইনিংস বাংলাদেশের জয়কে সহজ করে দেয়। ১৮ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ফাহিমা খাতুন। আয়ারল্যান্ডের হয়ে বল হাতে গ্যাবি লুইস ও এইমার রিচার্ডসন ২ টি করে উইকেট নেন।