অভিনয় নয়, ভিন্ন কারণে আলোচনায় দিয়া মির্জা!

0
179

বিনোদন ডেস্ক : এত দিন তার কোনও নাম ছিল না। তবে এবার থেকে তাকে ডাকা হবে দিয়া নামে। জাতিসংঘের পরিবেশ দূত দিয়া মির্জার নামেই নাম দেওয়া হল এক বছরের সেই গন্ডার শাবকের।

গত অক্টোবরে পৃথিবীর আলো দেখে কৃষ্ণাঙ্গ গন্ডারটি। এক বছর পরেও কোনও নাম জোটেনি তার। বলিউড অভিনেত্রী দিয়া মির্জার পরিবেশ দূত হিসাবে অনবদ্য কাজের জন্য তার সম্মানেই গন্ডারের নাম রাখা হয়েছে বলে জানায় কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণ কর্তৃপক্ষ। এর জন্য এক চিঠি দিয়ে দিয়া মির্জাকে ধন্যবাদ জানিয়েছে সেই কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিরল প্রজাতির শেষ সাদা গন্ডার সুদানের যেখানে মৃত্যু হয়, কেনিয়ার সেই সংরক্ষিত অভয়ারণ্য ‘পেজেতা’-তেই বড় হচ্ছে এক বছরের দিয়া। এই বিরল সম্মানে সম্মানিত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণের অতন্দ্র প্রহরী পেজোতাকে ধন্যবাদ জানিয়েছেন দিয়া মির্জাও।

এর আগেও দুই চিতা শাবক ‘অশোক’ এবং ‘নক্ষত্র’ কে দত্তক নিয়েছিলেন দিয়া মির্জা। জাতিসংঘের পরিবেশ দূত হওয়ার পর বলিউডের থেকে অন্যান্য সামাজিক কাজে দিয়াকে দেখা গেছে বেশি। তবে, সম্প্রতি এই বলিউড নায়িকাকে দেখা যায় সঞ্জয় দত্তের আত্মজীবনীতে। রাজ কুমার হিরানির পরিচালিত ‘সঞ্জু’ ছবিতে রণবীর কাপুরের বিপরীতে মান্যতার ভূমিকায় অভিনয় করেন দিয়া মির্জা।