হাসপাতাল ছাড়ছেন শাহরিন, আগামী সপ্তাহে অ্যানি

0
88

নিজস্ব প্রতিবেদক : নেপালে প্লেন দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ হাসপাতাল থেকে বাড়ি যাওয়ার ছাড়পত্র পেয়েছেন।আর আগামী সপ্তাহে আলমুন নাহার অ্যানিকে ছাড়পত্র দেওয়া হবে।

রোববার (০৮ এপ্রিল) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানান।

বাংলানিউজকে তিনি বলেন, শাহরিন এখন সুস্থ। তার শরীরের দগ্ধ স্থানে লাগানো চামড়া শুকিয়ে গেছে। এখন তাকে ছাড়পত্র দেওয়া হলেও দুই সপ্তাহ পর আবারও ফলোআপের জন্য তাকে হাসপাতালে আসতে হবে।

‘আহত অ্যানীও ভালো আছেন। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামী সপ্তাহে অ্যানিকেও হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে ডা. সামন্ত লাল জানান, দুর্ঘটনায় অপর আহত সিঙ্গাপুরে চিকিৎসাধীন কবির হোসেনের ডান পাঁ কাটা হলেও বাম পায়ের ইনফেকশন কন্ট্রোল করা যাছে না বলে সিঙ্গাপুরের চিকিৎসকরা আমাদের জানিয়েছেন। পাশাপাশি আহত হাসি ও রেজাউল ভালো রয়েছে।

এর আগে গত ১২ মার্চ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১।

এতে নিহত হন ৫০ জন। এর মধ্যে পাইলট, কো পাইলট, কেবিন-ক্রুসহ ২৬ জন বাংলাদেশিও রয়েছেন। এছাড়া আহত হন আরও ১০ বাংলাদেশি।

এর মধ্যে তিনজনকে বিদেশে নিয়ে যাওয়া হলেও দেশে আনা হয় সাতজনকে। তাদের মধ্যে শাহীন ব্যাপারী নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছে কবির হোসেনকে। আর নেপাল থেকে ফেরতের পর ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন মেহেদী হাসান, কামরুন্নাহার স্বর্ণা ও শেখ রাশেদ রুবায়েতও ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।